ব্র্যাকের প্রতিষ্ঠাতা আবেদ স্মরণে সভা অনুষ্ঠিত

0

স্টাফ করেসপন্ডেন্ট, লাইভ নারায়ণগঞ্জ: ব্র্যাকের প্রতিষ্ঠাতা ফজলে হাসান আবেদ এর প্রতি শ্রদ্ধা নিবেদনের জন্য এক স্মরণ সভা অনুষ্ঠিত হয়েছে।

বুধবার (২২ জানুয়ারি) দুপুর ৩ টায় নারায়ণগঞ্জ জেলা সরকারি গণগ্রন্থাগারে এ স্মরণ সভা অনুষ্ঠিত হয়।

প্রসঙ্গগত, ২০১৯ সালের শুক্রবার (২০ ডিসেম্বর) রাত সাড়ে ৮টার সময় ঢাকা একটি বেসরকারি হাসপাতালে মৃত্যুবরণ করেন। মৃত্যুকালে তাঁর বয়স ছিল ৮৩ বছর।

স্মরণ সভাতে ব্র্যাক জেলা সমন্বয়কারী মো. হুমায়ুন কবির এর সভাপতিত্বে সে সময় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন-জেলা প্রশাসক মো. জসিম উদ্দিন। এছাড়াও আরও উপস্থিত ছিলেন-ঢাকা ব্র্যাক ব্যাংকের প্রধান নির্বাহী অফিসার শাহাদাৎ হোসেন, ব্র্যাক অর্থ ও হিসাব বিভাগের আঞ্চলিক হিসাব ব্যবস্থাপক মো. কবির আহম্মেদ, কায়েমপুর ব্র্যাক মাইক্রোফাইন্যান্স কর্মসূচির-প্রগতির ক্রেডিট অফিসার সামছুন নাহার ও ফজলুল, বর্তমান মানবিক সাহায্য সংস্থার নারায়ণগঞ্জ জেলার ম্যানেজার জাহিদুল ইসলাম, মুক্তিযোদ্ধা ও গানের শিল্পি ফজলুল হক খোকন, সামছুল, নারায়ণগঞ্জ জেলা সমাজসেবা অধিদপ্তের উপ-পরিচালক মো. আসাদুজ্জামান সরকার সহ আরও অনেকে।

অনুষ্ঠানের প্রথমে ব্র্যাকের প্রতিষ্ঠাতা ফজলে হাসান আবেদ এর প্রতি শ্রদ্ধা নিবেদন করে স্বাগত বক্ত্যব রাখেন জেলা প্রশাসক মো. জসিম উদ্দিন।

এরপর সকলের মাঝে ফজলে হাসান আবেদ এর জীবন ও ব্র্যাক প্রতিষ্ঠার কার্যক্রমের ভিডিও চিত্র প্রদর্শন তুলে দরা হয়েছে। এছাড়াও পর্যায়ক্রমে কবিতা ও রবীন্দ্রসঙ্গীত আবৃত্তি পাঠ করেছে।

0