ভাঙ্গা হচ্ছে থান কাপড় মা‌র্কেট: ট্রেন চলাচলে বিঘ্ন, যাত্রী ভোগান্তি

0

স্টাফ করেসপন্ডেন্ট, লাইভ নারায়ণগঞ্জ: রেলওয়ের জমি থেকে অবৈধ দখলদারদের উচ্ছেদ অভিযান চালানোর সময় ঢাকা-নারায়ণগঞ্জ সড়কে ট্রেন চলাচলে সাময়িক বিঘ্ন ঘটে।

বৃহস্পতিবার (১৭ অক্টোবর) সকাল ১০টা থে‌কেই রেল কর্তৃপক্ষ উচ্ছেদ প‌রিচালনার জন্য প্রস্তু‌তি নি‌তে থা‌কে ২নং রেল গেইট এলাকায়। এসময় থান কাপড় ব্যবসায়ী‌দের বাধায় প‌রে উচ্ছেদ টীম। এর পর বেলা প্রায় ১২টার দি‌কে দু‌টি ভেকু দি‌য়ে মা‌র্কেট ভাঙ্গা শুরু হয়। সে সময় ২নং রেল গেইট থেকে উকিল পাড়া পর্যন্ত উৎসুক জনতার ভিড় সামলাতে হিমশিম খেতে হয় আইনশৃঙ্খলা বাহিনীকে। এছাড়াও উচ্ছেদ কাজের জন্য আনা ভেকু ও ভুলডেজার এর জন্যও রেলপথ প্রায় বন্ধ হয়ে যায়। এতে ঢাকা থেকে ছেড়ে আসা ট্রেনটি চাষাঢ়ায় এসে প্রায়ে আধা ঘন্টা থেমে থাকে। এ সময় নারায়ণগঞ্জ রেলষ্টেশনে আসা ঢাকাগামী যাত্রীরা চরম দুর্ভোগে পরে।

পরে উচ্ছেদে অংশ নেওয়া ভেকু গুলো রেলপথ থেকে নামিয়ে নিলে খুবেই ধীর গতিতে দুপুর ১টায় নারায়ণগঞ্জ স্টেশনে আসে ট্রেনটি। পরে দুপুর ১টা ২০ মিনিটে ধীর গতিতেই ঢাকার উদ্দেশ্যে ছেড়ে যায়। এরপর আবার ২নং রেল গেইট সংলগ্ন রেলওয়ে মার্কেট উচ্ছেদ অভিযান শুরু হয়।

নারায়ণগঞ্জ রেলওয়ে ষ্টেশন মাষ্টার গোলাম মোস্তফা বলেন, উচ্ছেদের কারণে ঢাকা থেকে ছেড়ে আসা নারায়ণগঞ্জগামী একটি ট্রেন চাষাঢ়ায় সিগন্যালে আটকা পড়ে । এতে সাময়িক ট্রেন চলাচল বন্ধ ছিল ।

0