ভাড়া বৃদ্ধি প্রত্যাহারের দাবি না.গঞ্জ সিপিবির, না মানলে আন্দোলন

0

স্টাফ করেনসপন্ডেন্ট, লাইভ নারায়ণগঞ্জ: করোনা পরিস্থিতির সময় গণপরিবহনের ৬০ শতাংশ ভাড়া বৃদ্ধি করার সিদ্ধিন্ততে প্রত্যাহারের দাবি করেছেন বাংলাদেশের কমিউনিস্ট পার্টি (সিপিবি) নারয়ণগঞ্জ জেলা কমিটি। গণপরিবহনের ভাড়া স্বাভাবিক না হলে করোনার মধ্যেই আন্দোলনে নামার ঘোষণা দিয়েছে।

রোববার (৩১ মে) বাংলাদেশ সড়ক পরিবহন কর্তৃপক্ষ (বিআরটিএ) কর্তৃক গণপরিবহনের ৬০ শতাংশ ভাড়া বৃদ্ধির সিদ্ধান্তের পর এক বিবৃতিতে এ কথা জানানো হয়।

কমিটির সভাপতি হাফিজুল ইসলাম ও সাধারণ সম্পাদক শীবনাথ চক্রবর্তী বলেন, গণপরিবহনের ৬০ শতাংশ ভাড়া বৃদ্ধির এমন ধারার সিদ্ধান্তকে চক্রবর্তী তীব্র নিন্দা জানাই। করোনার এমন পরিস্থিতিতে যেখানে মানুষ তাদের পেটের ভাত যোগার করতে পারচ্ছে না। সেখানে গণপরিবহনের ৬০ শতাংশ ভাড়া বৃদ্ধি একটি অযুক্তি সিদ্ধান্ত। এই সিদ্ধান্তের তীব্র নিন্দা জানাই ও প্রত্যাহারের দাবি জানাই।

তিনি আরও বলেন, গণপরিবহণের ৬০ শতাংশ ভাড়া বৃদ্ধির মানে হলো দ্রব্য মূল্যসহ সবকিছুর মূল্য বৃদ্ধি করা। কারণ পরিবহণের ভাড়া বাড়লে পণ্যের দামও বাড়ে। তাই যদি ভাড়া বৃদ্ধির সিদ্ধান্ত প্রত্যাহার না করা হলে আমরা দেশবাসীকে নিয়ে বৃহত্তর আন্দোলন গড়ে তুলবো। এই করোনা পরিস্থিতির মধ্যেও আমরা রাজপথে আন্দোলন করতে বাধ্য হবো।

0