ভারতীয় শাড়ী আনার অপরাধে দু’জনের এক বছরের জেল

0

স্টাফ করেসপেন্ডন্ট, লাইভ নারায়ণগঞ্জ: নারায়ণগঞ্জ সদর থানার ভারতীয় আমদানী নিষিদ্ধ শাড়ী চোরা চালানের আপরাধে ২ জনকে ১ বছরে সশ্রম কারাদন্ড ও ৫ হাজার টাকা জরিমানা করেছে আদালত। এছাড়াও অনাদায়ে আরও ১ মাসের বিনাশ্রম কারাদন্ডে দন্ডিত করেছে।
সাজাপ্রাপ্ত আসামিরা হলেন- সাতক্ষিরা জেলার কাকডাঙ্গা এলাকার মৃত. আ. রব এর ছেলে মো. ওহিদুজ্জামান ও একই জেলার পাথর ঘাট এলাকার মফিজুল ইসলাম এর ছেলে ওহিদুজ্জামান।
বৃহস্পতিবার (২২ আগস্ট) দুপুরে স্বাক্ষিদের স্বাক্ষ্য প্রমাণের ভিত্তিতে নারায়ণগঞ্জ জেলা ও দায়রা জজ ২য় আদালতের বিচারক শেখ রাজিয়া সুলতানা এ রায়ের ঘোষণা দেন।
এজাহার সুত্রে জানা যায় যে, ২০০৪ সালের ৩০ জুলাই রাত সাড়ে ১১ টার সময় গোপন সংবাদের ভিত্তিতে বিশেষ অভিযান চালিয়ে খানপুর চৌরাস্তায় ঢাকা-মেট্রো-ন-৮৭১৪ নং ট্রাকটি আটক করে পুলিশ। আটককৃত ট্রাকে তুষের বস্তার নিচে লুকানো ভারতীয় আমদানী নিষিদ্ধ শাড়ী উদ্ধার করে। তারপর গাড়ির (চালক) মো. ওহিদুজ্জামান ও (হেলপার) ওহিদুজ্জামানকে গ্রেফতার করে। পরবর্তীতে পুলিশ বাদি হয়ে বিশেষ ক্ষমতাশীল আইনের একটি মামলা দায়ের করেন। মামলা নং ১৪(৭)০৪ ও সেকশন নং ৮২/০৫।
এবিষয়ে বেঞ্চ সহকারী মো. জাহাঙ্গীর হোসেন বলেন, স্বাক্ষিদের স্বাক্ষ প্রমাণের ভিত্তিতে আসামিদের বিরুদ্ধে আনীত অভিযোগ গুলো সত্য বলে প্রমাণিত হওয়ায় বিজ্ঞ আদালত আসামিদের ১ বছরে সশ্রম কারাদন্ড ও ৫ হাজার টাকা জরিমানা এছাড়াও অনাদায়ে আরও ১ মাসের বিনাশ্রম কারাদন্ডে দন্ডিত করেছে।

0