ভারত-ইংল্যান্ড টেস্টে নতুন চমক, থাকবে হেলমেটে ক্যামেরা

লাইভ নারায়ণগঞ্জ: ক্রিকেটকে রোমাঞ্চকর করতে দিন দিন বাড়ছে ক্যামেরার ব্যবহার। দর্শকদের নানা ভিউ থেকে ম্যাচের গুরুত্বপূর্ণ অংশগুলো দেখাতে সম্প্রচারকারী চ্যানেলের সর্বোচ্চ চেষ্টা থাকে। যার ফলে ক্রিকেট আরও আকর্ষণীয় হয়ে ওঠে। দর্শকরা আরও বেশি আনন্দ পেয়ে থাকেন। টিভিতে ম্যাচ দেখার আনন্দ বহুগুণ বেড়ে যায়।

স্কাই স্পোর্টস প্রথমবারের মতো টেস্ট ক্রিকেটের কভারেজকে আকর্ষণীয় করতে আরও একটি নতুন টেকনোলজি আনতে চলেছে। এবার শর্ট লেগে দাঁড়িয়ে থাকা একজন খেলোয়াড়ের হেলমেটে একটি ক্যামেরা বসানো থাকবে।

স্কাই স্পোর্টস ১ জুলাই থেকে শুরু হওয়া ভারতের বিপক্ষে গত বছরের টেস্ট সিরিজের স্থগিত শেষ ম্যাচটি কভারেজ করবে। আর তাতেই তারা নতুনত্ব আনতে চলেছে।

সূত্রের খবর, ইংল্যান্ডের ক্রিকেটার অলি পোপ শর্ট লেগে ফিল্ডিং করার সময় তার হেলমেটে ক্যামেরা লাগানো থাকবে৷ টেস্ট ক্রিকেটে এটিই প্রথম। এতে আইসিসি এবং ইসিবি উভয়ই সম্মতি দিয়েছে।

স্কাই স্পোর্টস আশা করে যে এটি ‘দর্শকদের মাঝখানে ক্রিকেটিং অ্যাকশনের একটি অনন্য দৃশ্য দেবে।’ তবে এই ক্যামেরা কোনো শব্দ রেকর্ড করবে না। দর্শকরা শুধু ব্যাটসম্যানদের বা ফিল্ডারদের দেখতে পাবেন। স্কাই গত বছর দ্য হান্ড্রেডের প্রথম সংস্করণে একই ধরনের টেকনোলজি ব্যবহার করেছিল।