ভার্চ্যুয়াল কোর্ট বন্ধের দাবিতে টানা ৫ম দিনের মত মানববন্ধন

0

স্টাফ করেসপন্ডেন্ট, লাইভ নারায়ণগঞ্জ: স্বাভাবিক কার্যক্রম চালু ও ভার্চ্যুয়াল কোর্ট বন্ধের দাবিতে টানা ৫ম দিনের মত মানববন্ধন ও সমাবেশ করেছেন নারায়ণগঞ্জের আইনজীবীরা।

সোমাবার (৬ জুন) সকালে আদালতপাড়া মানববন্ধন ও সমাবেশ করেন আইনজীবীরা।

এ সময় আইনজীবীরা বলেন, করোনাভাইরাসের প্রার্দুভাবের কারণে তিন মাস ধরে আদালতের কার্যক্রম বন্ধ। সুপ্রিম কোর্টের নির্দেশনায় ভার্চ্যুয়াল কোর্টের কার্যক্রম শুরু হলেও লজেস্টিক সাপোর্টসহ নানা সমস্যার কারণে তা পরিচালনা করা দুরূহ হয়ে দাঁড়িয়েছে। ফলে মানুষ ন্যায়বিচার থেকে বঞ্চিত হচ্ছে। এমনকি তাদের জামিনে মুক্তি পাওয়ার মানবাধিকারও লঙ্ঘিত হচ্ছে। এ অবস্থায় ন্যায়বিচার প্রতিষ্ঠা ও মানুষের অধিকার ফিড়িয়ে দিতে ভার্চ্যুয়াল কোর্টের কার্যক্রম বন্ধ ঘোষণা করে স্বাভাবিকভাবে আদালতের কার্যক্রম শুরুর দাবি জানাচ্ছি।

বক্তারা আরও বলেন, আমাদের এ আন্দোলন কিছুটা সফলের পথে। নির্দেশনা এসেছে আসামীরা আদালতে আত্মসমর্পন করে জামিন চাইতে পারবে। আমাদের আন্দোলন চালিয়ে যেতে থাকলে অবশ্যই স্বাভাবিক কোর্ট খুব দ্রুত চালু হবে।

এ সময় মানববন্ধনে আরও উপস্থিত ছিলেন- এ্যাড.আওলাদ হোসেন, এ্যাড. খোরশেদ আলম মোল্লা, এ্যাড. আব্দুল হামিদ খান ভাষানী, এ্যাড.আবু আল ইউসুফ খান টিপু, এ্যাড. শরীফুল ইসলাম শিপলু সহ আরও অনেকে।

এলএন/এসএ/০৭০৬-০৫

0