ভালবাসা দিবসে পথশিশুদের সাথে ভালোবাসা বিনিময়

0

সিদ্ধিরগঞ্জ করেসপন্ডেট, লাইভ নারায়ণগঞ্জ : এবারো ভালবাসা দিবসে ভালবাসা ভাগাভাগি হয়েছে পথশিশুদের সাথে। ব্যাতিক্রমী এ আয়োজন ছিলোনা কোন প্রেমিকার সাথে। কোন স্বজনদের সাথেও নয়। কয়েকটা ঘন্টা সময় পথশিশুদের সাথে কাটিয়ে পথ শিশুদের সাথে মধ্যাহৃভোজের মধ্যদিয়ে ১৪ ফেব্রুয়ারী বিশ্ব ভালবাসা দিবস উদযাপন ছিলো এ আয়োজনের মূল উদ্দেশ্য।

বিশ্ব ভালবাসা দিবস উপলক্ষে এ আয়োজন করা হয় সিদ্ধিরগঞ্জে। সিদ্ধিরগঞ্জ থানা প্রেসক্লাব এ অনুষ্ঠানের আয়োজন করে। অনুষ্ঠানে সমাজে ভালবাসা বঞ্চিত এবং অবহেলিত শিশুদের ভালবাসা দিয়ে বুকে টেনে নিয়েছেন আয়োজকরা।

মিডিয়া ব্যক্তিত্ব সৌরভ ইমামের পরিকল্পনায় সিদ্ধিরগঞ্জের শিমরাইলের একটি রেস্ট্যুরেন্টে এ আয়োজন করা হয়। শুরুতে পথ শিশুদের ফুল দিয়ে বরন করা হয়। পরে দীর্ঘ সময় তাদের সাথে গল্পে গল্পে সময় কাটিয়ে আনন্দে মেতে ওঠেন সবাই। জীবনে প্রথমবারের মত এমন ভালবাসায় আপ্লুত হয় শিশুগুলো। কোন রেস্ট্যুরেন্টে এমন অভ্যর্থনায় অবাক হয় শিশুগুলো? ভালবাসা দিবস বলতে তাদের কাছে আলাদা কোন বিশেষত্ব নেই। তবে, হঠাৎ এমন আয়োজনে শিশুদের চোখে মুখে আনন্দ উচ্ছাস ছিলো দেখার মত।

সবশেষে দুপুরের খাবারের আয়োজন করা হয়। নানা মেন্যু দিয়ে আপ্যায়িত করা হয় পথ শিশু গুলোকে।

আয়োজকরা নিজ হাতে প্রত্যেকের প্লেটে খাবার তুলে দেয়। আন্তরিক মমতায় শিশুদের খাবার খাইয়ে দিয়েছেন অনেকে। তৃপ্তিসহকারে খেয়ে প্রত্যেক শিশুর অভিব্যাক্তি ছিলো বর্ণনাতীত। খাবার শেষে আরো কিছুটা সময় গল্প করে বিদায় দেয়া হয় শিশুদের।

এ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন সিদ্ধিরগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা কামরুল ফারুক, সিদ্ধিরগঞ্জ থানা প্রেস ক্লাবের সভাপতি হোসেন চিশতী সিপলু, সাংবাদিক আহসান হাবিব রাসেল, শাহাদাত হোসেন স্বপন, আসাদুজ্জামান নুর, এমএ শাহীন, বিশাল আহমেদ, সমাজ সেবক সালাউদ্দিন, আব্দুর রব, ইকবাল হোসেন, মোঃ আরিফ হোসেন, ইসমাইল হোসেন মিলন, ইমন, এসকে শাওন, মেহেদী হাসান সৈকত, রাশেদুল ইসলাম রাজু, আব্দুল হান্নানসহ অন্যরা। ভবিষ্যতে এ ধরনের আয়োজন অব্যহত থাকবে বলে জানান আয়োজকরা।

0