ভালো মানুষ গড়তে নৈতিক শিক্ষায় শিক্ষিত করতে হবে: নাজমুল আহসান

লাইভ নারায়ণগঞ্জ: ‘বাংলাদেশ সাম্প্রদায়িক সম্প্রীতির দেশ। ঈদ, পূজা-পার্বণ আমাদের সার্বজনীন উৎসবে পরিণত হয়েছে। আমাদের শিক্ষা প্রতিষ্ঠানগুলোতে যাতে সকল ধর্মের শিক্ষার্থীদের সমভাবে মূল্যায়ণ করা হয় সে বিষয়ে শিক্ষকদের সতর্ক থাকতে হবে। একজন শিক্ষকই পারেন একজন শিক্ষার্থীকে শুধু পুঁথিগত শিক্ষা নয় প্রকৃত অর্থে মানুষ হিসেবে গড়ে তুলতে পারেন। আমাদের শিক্ষার্থীদের নৈতিকতা শিক্ষা দিতে হবে। একজন ভালো মানুষ গড়ে তুলতে হলে নৈতিক শিক্ষায় শিক্ষিত করে তুলতে হবে। ’

শুক্রবার (২০ মে) বিকেলে বিদ্যানিকেতন হাই স্কুলে ঈদ পুনর্মিলনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে পেটোবাংলার চেয়ারম্যান ও অতিরিক্ত সচিব নাজমুল আহসান এসব কথা বলেন। অনুষ্ঠানের শুরুতেই বিদ্যালয়ের শিক্ষার্থীরা গান, আবৃত্তি ও নৃত্য পরিবেশন করেন।

নাজমুল আহসান বলেন, বিদ্যানিকেতন স্কুল থেকে একদিন দেশের নেতৃত্ব গড়ে উঠবে। তিনি শিক্ষকদের আদর্শবান শিক্ষক হিসেবে তাদের জ্ঞান বিতরণের আহবান জানান।

বিদ্যানিকেতন পরিচালনা পরিষদের সভাপতি ও দৈনিক সংবাদের ব্যবস্থাপনা সম্পাদক কাশেম হুমায়ূনের সভাপতিত্বে অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন, অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) মোসাম্মৎ রহিমা আক্তার, বিদ্যানিকেতন ট্রাষ্টের সদস্য কাসেম জামাল, সিনিয়র ভাইস চেয়ারম্যান আব্দুস সালাম, ট্রেজারার কৃষ্ণধন সাহা, ট্রাস্টি সদস্য মোয়াজ্জেম হোসেন সোহেল, হোসেন ব্যাপারী, আফজাল হোসেন পন্টি, তৌফিক ইমাম, মাহবুবুর রহমান এবং প্রধান শিক্ষক উত্তম কুমার সাহা।