ভোলার ঘটনায় উসকানিমূলক স্ট্যাটাস, দেওভোগের ১জন আটক

0

স্টাফ করেসপন্ডেন্ট, লাইভ নারায়ণগঞ্জ: ভোলায় সংঘর্ষের ঘটনাকে কেন্দ্র করে ফেসবুকে ধর্মীয় ও সরকারবিরোধী উসকানিমূলক স্ট্যাটাস দেয়ার অভিযোগে নারায়ণগঞ্জের দেওভোগের একটি মাদ্রাসা ছাত্রকে গ্রেপ্তার করেছে পুলিশ।
সোমবার গভীর রাতে কুমিল্লা জেলা গোয়েন্দা (ডিবি) শাখার এলআইসি টিম দেবিদ্বার থানা পুলিশকে সঙ্গে নিয়ে অভিযান চালিয়ে তাকে গ্রেফতার করে।
গ্রেপ্তারকৃত হলেন নারায়ণগঞ্জের দেওভোগের জামিয়া আরাবিয়া দারুল উলুম মাদরাসার ছাত্র আবদুল্লাহ (২১)। সে দেবিদ্বার উপজেলার ফতেহাবাদ ইউনিয়নের চান্দপুর গ্রামের গোলাম নবীর ছেলে।
মঙ্গলবার বেলা ১১টার দিকে কুমিল্লা জেলা পুলিশ সুপার কার্যালয়ের সম্মেলন কক্ষে আয়োজিত প্রেস ব্রিফিংয়ে সাংবাদিকদের এসব তথ্য জানান জেলাটির অতিরিক্ত পুলিশ সুপার শাখাওয়াত হোসেন।
তিনি বলেন, ভোলায় মহানবীকে (সা.) নিয়ে কটূক্তির জেরে অনাকাক্সিক্ষত ঘটনাকে কেন্দ্র করে ‘আবদুল্লাহ আল মুজাহিদ’ নামে ফেসবুক আইডি থেকে ধর্মীয় উসকানিমূলক স্ট্যাটাস দেয়া হয়। সেই সঙ্গে সরকারবিরোধী প্রচার-প্রতারণা চালায়। বিষয়টি পুলিশের নজরে আসার পর কুমিল্লা জেলা সাইবার ক্রাইম ইউনিটকে আইনগত ব্যবস্থা নেয়ার জন্য নির্দেশ দেয়া হয়। এতে জেলা ডিবির এলআইসি টিমের প্রধান এসআই ইকতিয়ার উদ্দিনের নেতৃত্বে তথ্যপ্রযুক্তি ব্যবহার করে ওই দুজনকে গ্রেফতার করা হয়।
এসআই ইকতিয়ার উদ্দিন বলেন, জিজ্ঞাসাবাদে গ্রেফতাররা ফেসবুকে ধর্মীয় ও সরকারবিরোধী উসকানিমূলক বক্তব্য লিখে স্ট্যাটাস দেয়ার বিষয়টি স্বীকার করে জবানবন্দি দিয়েছে। এ ব্যাপারে থানায় মামলার পর তাদের জেলহাজতে পাঠানো হয়েছে।

0