মজুরি বৃদ্ধির দাবীতে আড়াইহাজারে শ্রমিকদের বিক্ষোভ

লাইভ নারায়ণগঞ্জ: আড়াইহাজারে মজুরী বৃদ্ধির দাবীতে শ্রমিকরা বিক্ষোভ করেছে। শনিবার (২১ মে) বেলা ১১টার দিকে উপজেলার গোপালদী, দাইরাদী. উলুকান্দি, সদাসদি, গাজীপুরা, খাসেরকান্দি, দড়িবিশনন্দী, সদারদিয়াসহ আশপাশের কয়েক হাজার শ্রমিক এ বিক্ষোভে অংশ নেয়।

এসময় ঢাকা- বিশনন্দী আঞ্চলিক মহাসড়কের রামচন্দ্রদী এলাকায় অবস্থান নিলে যান চলাচল বন্ধ হয়ে যায়। পরে গোপালদী তদন্ত কেন্দ্রের পুলিশ মিল মালিকদের সাথে কথা বলে সমস্যা সমাধানের আশ্বাস দিলে শ্রমিকরা তাদের বিক্ষোভ কর্মসূচী স্থগিত করে।

আন্দোলনরত শ্রমিকরা জানায়, দ্রব্যমূল্যের অব্যাহত বৃদ্ধির ফলে সংসার চালানো তাদের দায় হয়ে দাড়িয়ছে। তাই কারখানার মালিকদের কাছে প্রতিগজ গ্রে কাপড়ে এক টাকা করে মজুরী বৃদ্ধি করার প্রস্তাব দেয়া হয়েছিল। দীর্ঘদিন ধরে তাদের এই প্রস্তাব একমত পোষন করলেও মজুরী বৃদ্ধি নিয়ে মালিকরা সময়ক্ষেপন করে চলছে। তাই তাদের দেয়ালে পিঠ ঠেকে গেছে। দাবী আদায়ে আন্দোলন ছাড়া তারা (শ্রমিকরা) আর কোন বিকল্প খোঁজে পাচ্ছেনা।

এ ব্যপারে গোপালদী তদন্ত কেন্দ্রের ইনচার্জ (ইন্সপেক্টর) শফিকুল ইসলাম জানান, মজুরী বৃদ্ধির দাবীতে কয়েক হাজার শ্রমিক রাস্তায় নেমে আসে। আগামী মঙ্গলবারের মধ্যে মালিক ও শ্রমিক পক্ষের সাথে কথা বলে বিষয়টি মিমাংসা করা হবে বলে পুলিশের এই কর্মকর্তা জানিয়েছেন।