মদিনার আদলে নারায়ণগঞ্জে লাখো মুসল্লির ঈদের জামাত

0

লাইভ নারায়ণগঞ্জ: লাখো মুসল্লির উপস্থিতিতে শহরের কেন্দ্রীয় ঈদগাহ ও এ কে এম সামছুজ্জোহা স্টেডিয়াম একত্রিত করে দেশের অন্যতম বৃহৎ ঈদ জামাত অনুষ্ঠিত হয়েছে। বুধবার সকাল সাড়ে ৮টায় মদিনা শরিফের আদলে স্টিল স্ট্রাকচার প্যান্ডেলের মধ্যে এ ঈদ জামাত অনুষ্ঠিত হয়।

এর আগে সকাল ৭টা থেকেই দলে দলে মুসল্লিরা ঈদগাহে আসতে শুরু করেন। ঈদ জামাতকে কেন্দ্র করে চার স্তরের বিশেষ নিরাপত্তা ব্যবস্থা ছিল আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর।

ঈদ জামাতের আগে সংক্ষিপ্ত বক্তব্যে জেলা প্রশাসক রাব্বি মিয়া বলেন, ঈদে আমরা সকলেই দেশ, জাতি ও মুসলিম উম্মাহের জন্য দোয়া করবো। সকল বাবা-মায়েরা তাদের সন্তানদের দিকে খেয়াল রাখবেন। নিজের সন্তানদের খেয়াল রাখতে পারলেই তারা আর বিপথগামী হবে না।

নারায়ণগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য ও অন্যতম বৃহৎ এ ঈদ জামাতের উদ্যোক্তা একেএম শামীম ওসমান বলেন, এবার লাখো লোকের সমাগমে আমরা ঈদ জামাত আয়োজন করেছি। গতকাল অনেক নারী আমাকে ধরেছেন- মদিনাসহ বিভিন্ন স্থানে নারীরা ঈদের নামাজ আদায় করে আমরা কেন পড়তে পারি না। ইনশাআল্লাহ আগামী বছর নারীদের নামাজের ব্যবস্থাও করবো আমরা। আপনাদের কাছে আমার একটাই অনুরোধ যেন আমার মৃত্যুর পরও এই ঈদ জামাত বন্ধ না হয়।

তিনি বলেন, আগামীবার আমরা পাশের স্টেডিয়ামসহ নিয়ে আরও বৃহৎ করে ঈদের জামাত করবো। সেখানে আমাদের মা-বোনেরাও নামাজ আদায় করতে পারবে। এই ঈদ জামাত আয়োজন করতে অনেকেই আমাদের সহযোগিতা করেছেন। ব্যবসায়ী, রাজনীতিবিদ, পুলিশ সকলেই। আমি সকলের কাছেই কৃতজ্ঞ। আর এখানে লাখো মুসল্লির সমাগমেই আমাদের সার্থকতা।

গত এক সপ্তাহ ধরেই শহরের ইসদাইর এলাকায় এ কে এম সামছুজ্জোহা স্টেডিয়ামে এই বৃহৎ ঈদ জামাত আয়োজনের কাজ চলে। পবিত্র মদিনা শরিফের আদলে স্টিল স্ট্রাকচারের মাধ্যমে প্রায় পৌনে দুই লাখ বর্গফুট এলাকা জুড়ে প্যান্ডেল করা হয়েছে। সৌন্দর্যবর্ধনের জন্য প্রধান ফটকে আকর্ষণীয় তোরণ নির্মাণ, প্যান্ডেলের অভ্যন্তরে কার্পেটিং, জামাতের ইমামের জন্য মিম্বর, পর্যাপ্ত আলোকসজ্জা ও ফ্যানের ব্যবস্থাসহ নানা ধরণের অত্যাধুনিক সুযোগ-সুবিধা ছিল এই ঈদগাহে।

১৭১
0