মনির-সাখাওয়াতসহ বিএনপি’র ৮নেতার জামিন

0

স্টাফ করেসপন্ডেট, লাইভ নারায়ণগঞ্জ : পুলিশের উপর হামলার মামলায় নারায়ণগঞ্জ জেলা বিএনপির সভাপতি কাজী মনিরুজ্জামান ও মহানগর বিএনপির সিনিয়র সহ-সভাপতি এড.সাখাওয়াত হোসেন খানসহ ৮নেতার জামিন মঞ্জুর ।

১৩জানুয়ারি (সোমবার) সকালে নারায়ণগঞ্জ জেলা ও দায়রা জজ মোহাম্মদ আনিসুর রহমানের আদালতে আত্মসমর্পণ করে জামিনের জন্য আবেদন করলে আদালত তা মঞ্জুর করেন ।

এরআগে গত বছরের (১৮ডিসেম্বর) দুপুরে হাইকোর্টের বিচারপতি মোঃ আব্দুল হাফিজ ও বিচারপতি ইজারুল আকন্দের দ্বৈত বেঞ্চে আগাম জামিন লাভ করেন তারা।

বুধবার ( ৮ জানুয়ারি ) চীফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট ফয়সাল আতিক বিন কাদেরের আদালতে উচ্চ আদালতের জামিননামা দাখিল করেন তারা ।

এড. সাখাওয়াত হোসেন খান জানান, নারায়ণগঞ্জ সদর মডেল থানায় পুলিশকে মারধর করার মামলায় জেলা বিএনপির সভাপতি কাজী মনিরুজ্জামান মনিরসহ ৮ নেতা জেলা ও দায়রা জজ আদালতে আত্মসমর্পণ করে জামিনের জন্য আবেদন করলে আদালত তা মঞ্জুর করেন। এর আগে উচ্চ আদালতের জামিননামা চীফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট ফয়সাল আতিক বিন কাদেরের আদালতে দাখিল করা হয় ।

আসামিরা হলেন, জেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক মাসুকুল ইসলাম রাজীব (৪২), মহানগর বিএনপির সাংগঠনিক সম্পাদক আবু হাসান ইউসুফ টিপু (৪৮), জেলা ছাত্রদলের সভাপতি মশিউর রহমান রনি (২৮), মহানগর স্বেচ্ছাসেবক দলের যুগ্ম সম্পাদক জিয়াউর রহমান জিয়া (৩৫), সাংগঠনিক সম্পাদক ওহিদুল ইসলাম ছক্কু (৪০), জেলা শ্রমিক দলের সভাপতি মন্টু মেম্বার (৪৮), মাহমুদুল হাসান লিংকন ((৩৬)।

প্রসঙ্গত, বিজয় দিবসের র‌্যালি থেকে পুলিশের উপর হামলা, সরকারি কাজে বাধা প্রদান, যানবাহন চলাচলে বাধা, সরকারের ভাবমূর্তি ক্ষুন্ন করাসহ আরো কয়েকটি অভিযোগ তুলে বিএনপির ১৯ নেতাকর্মীর নামোল্লেখ করে অজ্ঞাত আরো ২০০ থেকে ৩০০ জনকে আসামি করে নারায়ণগঞ্জ সদর মডেল থানায় মামলা দায়ের করা হয়।

0