মন্ত্রীর কাছে হার্ট ইনস্টিটিউটের অনুমতি চাইলেন শামীম ওসমান

0

স্টাফ করেসপন্ডেন্ট, লাইভ নারায়ণগঞ্জ: এবার আনুষ্ঠানিক ভাবে পুরতান কোর্টের নতুন ভবনটিকে হার্ট ইনস্টিটিউট করার অনুমতি ও প্রয়োজনীয় নির্দেশনা চেয়ে আবেদন জানিয়েছেন সাংসদ শামীম ওসমান।
সোমবার (২৭ জানুয়ারি) সকালের দিকে সাংসদ শামীম ওসমানের প্রেরিত আবেদনপত্রটি সংশ্লিষ্ট মন্ত্রীর দপ্তর গ্রহণ করে তা সীল ও স্বাক্ষরযুক্ত অনুলিপি সাংসদকে দিয়েছে। এর আগে, ২৬ জানুয়ারি সাংসদ স্বাক্ষরিত আবেদনপত্রটি আইন বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী আনিসুল হক বরাবর পাঠানো হয়।

আবেদনপত্রে মন্ত্রীকে নারায়ণগঞ্জ-৪ আসনের সর্বস্তরের মানুষের পক্ষ থেকে শুভেচ্ছা জানিয়ে লিখেছেন, নারায়ণগঞ্জ জেলায় কোনো মানসম্মত হার্ট ইনস্টিটিউট না থাকার কারণে হৃদরোগে আক্রান্ত ৯০ শতাংশ রোগী প্রাথমিক চিকিৎসার জন্য রাজধানীর ঢাকায় ছুটতে বাধ্য হয়। পথে নানা বাধা-বিপত্তি ও যানজটের কারণে অনেক রোগীই বিলম্বজনিত কারণে মৃত্যু বরণ করেছেন।

তিনি আরও লিখেন, নারায়ণগঞ্জ জেলার পুরাতন জজ আদালত প্রাঙ্গনে নতুন ভবনটি দীর্ঘদিন যাবৎ অব্যহৃৎ অবস্থায় পড়ে আছে। ভবনটি নারায়ণগঞ্জের বৃহত্তর জনস্বার্থে ব্যবহারের দাবি উঠেছে। সম্প্রতি এক সমাবেশে নারায়ণগঞ্জে একটি আধুনিকমানের হার্ট ইনস্টিটিউট স্থাপনের জন্য গুরুত্ব তুলে ধরে বক্তব্যের এক পর্যায়ে আমি ওই ভবনটি ব্যবহারের পরিকল্পনা ব্যক্ত করলে উপস্থিত হাজার হাজার জনতা সমস্বরে এবং মুখরিত স্লোগানে তাদের কাঙ্খিত স্বপ্ন বাস্তবায়নে এই প্রস্তাবে উচ্ছাস প্রকাশ করেন। বিষয়টি ইতোমধ্যে নারায়ণগঞ্জের সর্কস্তরের জনসাধারণের মাঝে ব্যাপক সাড়া ফেলে দিয়েছে। তারা অপেক্ষার প্রহর গুণতে শুরু করেছে। এ ব্যাপারে আপনার আন্তরিক সহযোগিতা পাবো বলে আমি নারাগঞ্জবাসীকে আশ্বস্ত করেছি।

সাংসদ শামীম ওসমান আরও লিখেছেন, সম্মিলিত আইনজীবীদের দাবি অনুযায়ি আপনি কথা দিয়েছিলেন বর্তমান আদালত ভবন যেখানে আছে সেখানেই আরেকটি নতুন ভবন হবে। আইনজীবীদের কাক্সিক্ষত স্বপ্ন বাস্তবায়নে আপনার এই আশ্বাসের ফলে তাদেও মনে আশার সঞ্চার ঘটে। সেক্ষেত্রে প্রাচ্যেও ডান্ডিখ্যাত পিছিয়ে থাকা নারায়ণগঞ্জ জেলার আপামর জনসাধারণের বৃহত্তর স্বার্থে পুরাতন জজ আদালতের অব্যবহৃত নতুন ভবনটিতে একটি আধুনিকমানের হার্ট ইনস্টিটিউট স্থাপন করা হলে জাতির জনকের কন্যা মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা নারায়ণগঞ্জবাসীর কাছে অবিস্মরণীয় হয়ে থাকবে এবং আপনার নিকটও কৃতজ্ঞ থাকবে। তাই আপনার বিচক্ষণতা ও সঠিক নির্দেশনায় আন্তঃমন্ত্রণালয় সংক্রান্ত কার্যাদি সম্পন্ন করে যথাশীঘ্র নারায়ণগঞ্জে একটি মানসম্মত হার্ট ইনস্টিটিউট সস্থাপন করার জন্য আপনাকে বিনয়ের সহিত অনুরোধ করছি।

প্রসঙ্গত, সম্প্রতি শহরের সমবায় ভবনে নারায়ণগঞ্জ জেলা আইনজীবী সমিতির নির্বাচনে আওয়ামী লীগ পন্থী আইনজীবী প্যানেলের পরিচিতি সভায় বক্তব্য রাখতে গিয়ে পুরাতন কোর্টে নির্মিত অব্যবহৃত নতুন ভবনটিতে হার্ট ইনস্টিটিউট করার কথা জানান সাংসদ শামীম ওসমান। এরপর থেকেই বিষয়টি সর্বত্র আলোচনায় আসে। দলমত নির্বিশেষে সাংসদ শামীম ওসমানের এমন স্বপ্নের পক্ষে মতামতও ব্যক্ত করেন। আর এটি হলে সর্বোপুরি নারায়ণগঞ্জবাসীই সব থেকে উপকৃত হবেন বলে মনে করছেন সচেতন মহল। তাই জনস্বার্থে এটির বাস্তবায়নও দাবি উঠেছে সর্বত্র থেকে।

0