মন্ত্রীর নির্দেশে রাসেল পার্কের কাজ বন্ধ, ১৯ শ্রমিক মুক্ত, আটক ২

0

স্টাফ করেসপন্ডেন্ট, লাইভ নারায়ণগঞ্জ: রেল মন্ত্রী নুরুল ইসলাম সুজনের নির্দেশে দেওভোগের শেখ রাসেল পার্কের কাজ বন্ধ করা হয়েছে।

বুধবার দুপুরে পার্ক পরিদর্শন শেষে কাজ বন্ধের নির্দেশ দেন রেলমন্ত্রী। এ সময় রেলমন্ত্রীর নির্দেশে পার্কে কর্মরত ২১ জন শ্রমিককে আটক করে পুলিশ। পরে যাচাই-বাচাই করে ১৯ জনকে ছেড়ে দিয়ে দুজনকে থানায় নিয়ে যাওয়া হয়।

রেলমন্ত্রী নূরুল ইসলাম সুজন বলেন, এই সম্পত্তির মালিক রেলওয়ে। এখানে অন্য কেউ পার্ক করতে কিংবা জমি নিতে চাইলেই পারে না, নিয়ম-কানুন আছে। অবশ্যই সেটা মানতে হবে। রেলের জায়গা আমাদের হাতে রাখতে যা করা দরকার আমরা করব। কিন্তু রেলের জায়গায় গায়ের জোরে কাউকে কিছু নির্মাণ করতে দেয়া হবে না।

এর আগে রেলওয়ের দখলকৃত জায়গা পরিদর্শন করে ক্ষোভ প্রকাশ করেন রেলমন্ত্রী। সেখানে থাকা রেলওয়ের স্টাফ কোয়ার্টার ভেঙে ফেলায় চরম ক্ষুব্ধ হন তিনি। পরে পার্ক নির্মাণকাজ বন্ধ করে দেন মন্ত্রী। তাৎক্ষণিক ২১ জনকে আটক করা হলেও পরবর্তীতে ১৯ জনকে ছেড়ে দেয়া হয়। বাকি দুজনকে থানায় নিয়ে যায় পুলিশ।

এ সময় রেলমন্ত্রীর সঙ্গে উপস্থিত ছিলেন- জেলা পরিষদের চেয়ারম্যান আনোয়ার হোসেন ও জেলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক জাহাঙ্গীর আলম।

0