মরন ফাঁদ বন্দর উপজেলার কল্যান্দী-সাবদী সড়ক

0

লাইভ নারায়ণগঞ্জ: বন্দর উপজেলার কলাগাছিয়া ইউনিয়নের কল্যান্দী হইতে সাবদী সড়কের প্রায় ৪ কিলোমিটারের রাস্তাটি সংস্কারের অভাবে মরন ফাঁদে পরিনত হয়েছে। এমন অভিযোগ তুলেছে স্থানীয় এলাকাবাসী। র্দীঘদিন ধরে রাস্তাটি বেহাল অবস্থায় থাকার পরও প্রতিদিন মারাত্মক ঝুঁকি নিয়ে, এ সড়ক দিয়ে শতশত বিভিন্ন প্রকার যানবাহন চলাচল করে আসছে। যানবাহন চলাচলের জন্য রাস্তাটির অধিকাংশ এলাকা জুরে বড় বড় গর্তের সৃষ্টি হয়েছে।

এ সড়কের বিভিন্ন যানবাহনের চালকগন রাস্তা ভঙ্গুর দশার কারনে কোন না কোন স্থানে র্দূঘটনা ঘটিয়ে সাধারন মানুষের জানমালের ব্যাপক ক্ষতি সাধন করে চলছে।

স্থানীয় এলাকাবাসী জানিয়েছে, বর্ষা মৌসুমে বৃষ্টির পানি রাস্তায় জমে থাকায় রাস্তাঘাটের ব্যাপক ক্ষতিসাধন হয়েছে। এতে করে ছোট ছোট বন্যার মত সৃষ্টি হয়। এছাড়াও বিভিন্ন মালবাহী ট্রাক ও অন্যান্য যানবাহন মাত্রাতিরিক্ত চলাচলের কারনে রাস্তাটি ব্যবহারের অনুপযোগী হয়ে পড়েছে । বিকল্প রাস্তা না থাকার কারনে কল্যান্দী, আদমপুর, নয়ানগর, দিঘলদীসহ আশে পাশের এলাকার হাজার হাজার বিভিন্ন শ্রেণী পেশার মানুষ বাধ্য হয়ে এই রাস্তা দিয়ে চলাচল করে আসছে। এশাধিকবার স্থানীয় চেয়ারম্যান দেলোয়ার হোসেন প্রধানকে অবগত করলে তেমন সুফল পাওয়া যায় নাই। দীর্ঘদিন ধরে এই রাস্তার সংস্কার কাজ না করায় চরম ভোগান্তি পোহাচ্ছে এলাকাবাসী।

এ ব্যাপারে কলাগাছিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান দেলোয়ার হোসেন প্রধানের সাথে মোবাইল ফোনে যোগাযোগের চেষ্টা করেও তাকে পাওয়া যায়নি।

রাস্তাটি দ্রুত সংস্কার করার জন্য স্থানীয় এমপি সেলিম ওসমানের জরুরী হস্তক্ষেপ কামনা করেছে ভূক্তভোগী ওই এলাকায় বসবাসরত জনসাধারন।

0