মহানগর শ্রমিকলীগ নেতা সুজনের মাগফেরাত কামনায় দোয়া

0

লাইভ নারায়ণগঞ্জ : নারায়ণগঞ্জ মহানগর শ্রমিকলীগের সাংগঠনিক সম্পাদক ও শহর ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক শরফুদ্দিন সুজনের (৪৫) রুহের মাগফেরাত কামনায় মিলাদ ও দোয়া মাহফিল করেছেন বাংলাদেশ জাহাজী শ্রমিক ফেডারেশনের আওতাধীন বাংলাদেশ নৌযান শ্রমিক কর্মচারী ইউনিয়নের নেতাকর্মীরা।

শুক্রবার (১৭ জানুয়ারী) সন্ধ্যায় শীতলক্ষ্যার তীরে শহরের ৫নং ঘাটস্থ বাংলাদেশ নৌযান শ্রমিক কর্মচারী ইউনিয়নের কার্যালয়ে মিলাদ ও দোয়া মাহফিলটি অনুষ্ঠিত হয়।

এসময় উপস্থিত ছিলেন বাংলাদেশ নৌযান শ্রমিক কর্মচারী ইউনিয়নের কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক সবুজ শিকদার, ঘাট শ্রমিকলীগের কেন্দ্রীয় নেতা মোহাম্মদ শাহ আলম, বাংলাদেশ নৌযান শ্রমিক কর্মচারী ইউনিয়নের নারায়ণগঞ্জ জেলা শাখার সভাপতি সরদার আলমগীর মাষ্টার, কেন্দ্রীয় কমিটির দপ্তর সম্পাদক কবির হোসেন, সহ সম্পাদক আক্তার হোসেন প্রমুখ।

উলেখ্য, গত ৪ জানুয়ারী দিনগত রাত আড়াইটার দিকে হৃদরোগে আক্রান্ত হয়ে শরফুদ্দিন সুজন শেষ নি:শ্বাস ত্যাগ করেন। ৫ জানুয়ারী বাদ জোহর বাবুরাইল জামে মসজিদে জানাযার নামাজ শেষে পাইকপাড়া বড় কবরস্থানে মরহুমের মরদেহ দাফন করা হয়। মরহুম সুজন মৃত্যুকালে স্ত্রী ও ২ সন্তানসহ অসংখ্য গুনগ্রাহী রেখে গেছেন।

শরফুদ্দিন সুজন স্বৈরাচার বিরোধি আন্দোলনে স্কুল জীবনে সক্রিয়ভাবে অংশগ্রহন করেন। এছাড়াও কিশোর বয়সে বঙ্গবন্ধু হত্যার বিচার দাবিতে প্রচারিত লিফলেট বিলি করতেন। তখন এরকম কর্মসুচি প্রকাশ্যে পালন করা ঝুঁকি ছিল বলে কিশোরদের মাধ্যমে লিফলেট বিলি করা হতো। এছাড়াও সুজন সমাজ সেবা মূলক কাজে জড়িত ছিলেন। ১৯৮৮ সালে ভয়াবহ বন্যা ও পরবর্তী পুনর্বাস কার্যক্রমে অংশ নেন সূর্য্য সৈনিক নামে সংগঠনের মাধ্যমে। এছাড়া বিভিন্ন সামাজিক,ধর্মীয় ও ক্রীড়া সংগঠনরর সাথে যুক্ত ছিলেন। তার মৃত্যুর খবর শুনে বাবুরাইলে শরফুদ্দিনের নিজ বাড়িতে নারায়ষগঞ্জ সিটি করপোরেশনের মেয়র ডা: সেলিনা হায়াত আইভি, প্যানেল মেয়র বিভা হাসান, শ্রমিকলীগের কেন্দ্রীয় কমিটির সাবেক সভাপতি শুক্কুর মাহমুদ, জেলা শ্রমিকলীগের সাংগঠনিক সম্পাদক সবুজ শিকদার, সাবেক প্যানেল মেয়র মনির হোসেন, ব্যবসায়ি নেতা ও মিন্নত আলী রঃ মাজার শরিফের সভাপতি শহিদুল্লাহ, জেলা আওয়ামীলীগের যুগ্ম সম্পাদক জাহাঙ্গির আলম, মহানগর যুবলীগ সম্পাদক আহাম্মদ আলী রেজা উজ্জল, দেওভোগ ইউনিয়ন আওয়ামীলীগ ও বিভিন্ন রাজনৈনিক দলের নেতৃবৃন্দ শারফুদ্দিনে মরদেহ দেখতে যান। তার মৃত্যুতে বিভিন্ন সংগঠন গভীর শোক প্রকাশ করে রুহের মাগফেরাত কামনা করেছেন।

0