মাদক, ইভটিজিং, বাল্য বিবাহ হলে ইউএনওকে জানান, সহায়তা নিন

0

স্টাফ করেসপন্ডেন্ট, লাইভ নারায়ণগঞ্জ: ইভটিজিং এর শিকার হচ্ছে মেয়েরা, কেউ মাদক বিক্রি করছে, কেউবা চালাচ্ছে বাল্য বিবাহের আয়োজন; অনাকাঙ্ক্ষিত এসব পরিস্থিতিতে পড়লে অনেক সময় আমরা কী করব ভেবেই পাই না।

কাকে জানাব, কোথায় ফোন করব—মাথা যেন কাজ করে না! এমন পরিস্থিতিতে ধৈর্য ধরেই পরিস্থিতি মোকাবিলা করা বাঞ্ছনীয়। আর এখন প্রায় সবার কাছেই মোবাইল ফোন থাকে। তাই এমন পরিস্থিতিতে নারায়ণগঞ্জ সদর উপজেলার বাসিন্দারা সহায়তা পেতে পারেন ইউএনওকে ফোন দিয়ে। তিনি তৈরি আপনার সহায়তা দেওয়ার জন্য।

গত ২ ডিসেম্বর উপজেলার আলীরটেক ইউনিয়নের ক্রোকেরচর সরকারি প্রাথমিক বিদ্যালয়ে গিয়ে এ কথা গুলো জানান উপজেলাটির নির্বাহী অফিসার (ইউএনও) নাহিদা বারিক।

তিনি শিক্ষার্থীদের উদ্দ্যেশে বলেন, ‘মাদক, বাল্য বিবাহ ও ইভটিজিং এর বিরুদ্ধে সকল শিক্ষার্থীদের সচেতন থাকতে হবে। কোথাও বাল্য বিবাহের মতো ঘটনা উদ্ভব হলে সাথে সাথে সরকারি তথ্য ও সেবা নম্বর ৩৩৩ এবং উপজেলা নির্বাহী অফিসারের মোবাইল নম্বর ০১৩০৭৭১৬৫০৫ তে জরুরী ভিত্তিতে জানাবে। আমি তৈরি আপনাদের সহায়তা দেওয়ার জন্য।’

এর আগে, রোদ-বৃষ্টি যাই হোকনা কেন, শিক্ষার্থীদের নিয়মিত যাতে বিদ্যালয়ে আসা-যাওয়া করতে পারে। সে জন্য বিদ্যালয়ের ৬০ জন শিক্ষার্থীর মাঝে ছাতা বিতরণ করেন। এসময় শিক্ষার্থীদের পড়াশোনা করার পাশপাশি ভালো মানুষ হওয়ার পরামর্শ দেন।

0