মাদক মামলায় বৃদ্ধর ৬ মাসের কারাদন্ড

0

স্টাফ করেসপন্ডেন্ট, লাইভ নারায়ণগঞ্জ: রূপগঞ্জ থানার মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনের একটি মামলায় ৫৫ বছরের এক বৃদ্ধকে ৬ মাসের সশ্রম কারাদন্ড ও ২ হাজার টাকা জরিমানা করেছেন আদালত। এছাড়াও অনাদায়ে আরও ২ মাসের কারাদন্ডে দন্ডিত করেছেন আদালত।
বুধবার (৪ ডিসেম্বর) দুপুরে নারায়ণগঞ্জের সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট কাউসার আলম এর আদালত আসামীদের অনুপস্থিতে এই রায় প্রদান করেন। এ রায় ঘোষণার সময় একই মামলায় জাকির হোসেন (৪০) নামের একজনকে বেকসুর খালাশ প্রদান করেছে আদালত।

সাজাপ্রাপ্ত আসামি হলেন- রূপগঞ্জ থানার দীঘিববারো এলাকার মৃত. সমির উদ্দিনের ছেলে আবুল কাশেম (৫৫) ও খালাসপ্রাপ্ত আসামি জাকির হোসেন আড়াইহাজার থানার জাংগালিয়া এলাকার মিছির আলির ছেলে।

মামলার এজাহার সূত্র জানা যায় যে, ২০১২ সালের (১ জুলাই) ১০ টার সময় রূপগঞ্জ থানার তারাবো বিশ্বরোডের পূর্ব পাশে মনির হোটেলের সামনে পাকা রাস্তার উপর হইতে ডিবি পুলিশ আসামিদের গ্রেপ্তার করেন। সে সময় আবুল কাশেমের নিকট থেকে ১ কেজি গাঁজা ও জাকির হোসেনের নিকট থেকে ২৫ পুড়িয়া গাঁজা উদ্ধার করে।

এবিষয়ে বেঞ্চ সহকারী জাকির হোসাইন বলেন, স্বাক্ষিদের স্বাক্ষ্য প্রমাণের ভিত্তিতে আবুল কাশেম এর বিরুদ্ধে আনীত অভিযোগ গুলো সত্য বলে প্রমাণিত হওয়ায় বিজ্ঞ আদালত আসামিকে ৬ মাসের সশ্রম কারাদন্ড ও ২ হাজার টাকা জরিমানা এবং অনাদায়ে আরও ২ মাসের কারাদন্ডে দন্ডিত করেছেন। একই মামলায় জাকির হোসেন এর বিরুদ্ধে আনীত অভিযোগ প্রমাণিত না হওয়ায় তাকে বেকসুর খালাশ প্রদান করেছে আদালত।

0