মাদক মামলায় ১ জনকে ১৪ বছরের কারাদন্ড

0

স্টাফ করেসপন্ডেন্ট, লাইভ নারায়ণগঞ্জ: সোনারগাঁও থানার মাদক দ্রব্য নিয়ন্ত্রণ আইনের একটি মামলায় একজনকে ১৪ বছরের সশ্রম কারাদন্ডে দন্ডিত ও ৫ হাজার টাকা জরিমানা করেছে আদালত। এছাড়াও অনাদায়ে আরও ৬ মাসের বিনাশ্রম কারাদন্ডে দন্ডিত করেছে।
সোববার (১১ নভেম্বর) ৯ জন স্বাক্ষীর স্বাক্ষ্য প্রমাণের ভিত্তিতে অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালতের বিচারক শেখ রাজিয়াা সুলতানা এ রায় ঘোষণা দেন।
এছাড়াও এ মামলায় অভিযোগ প্রমাণিত না হওয়ায় মো. আবদুল জলির নামের আরেক আসামিকে বেকসুর খালাস দেয়া হয়েছে। এ রায় ঘোষণার সময় আসামিরা আদালতে উপস্থিত ছিলেন না।
সাজাপ্রাপ্ত আসামি হলো সোনারগাঁও থানার শেখ কান্দি এলাকার মো. জাকারিয়া’র ছেলে মো. আওলাদ হোসেন (৩৬)।
মামলার এজাহার সূত্রে জানা যায়, গোপন সংবাদের ভিত্তিতে বিশেষ অভিযান চালিয়ে ২০১৫ সালের (২০ জুন) বিকাল পৌনে ৫ টার সময় অত্র এলাকার মানিক মিয়ার বাড়ির সামনে চিপা গলির ভিতরে মাদক ক্রয়-বিক্রয়ের সময়ে র‌্যাবের উপস্থিতি টের পেয়ে পালিয়ে যাওয়ার সময় মাদকসহ আসামিদের গ্রেফতার করে র‌্যাব-১১। সে সময় তাদের নিকট থেকে ১ হাজার ১১র পিস ইয়াবা ট্যাবলেট ও মাদক বিক্রির নগদ ১০ হাজার ৬৫০ টাকা উদ্ধার করে। পরে আসামিদের বিরুদ্ধে একটি মাদক মামলা দায়ের করে। মামলার সেকশন নং ১১৩/১৬।
এবিষয়ে অতিরিক্ত পাবলিক প্রসিকিউটর (এপিপি) এড. জাসমিন আহমেদ বলেন, স্বাক্ষিদের স্বাক্ষ্য প্রমাণের ভিত্তিতে আওলাদ হোসেন এর বিরূদ্ধে আনীত অভিযোগ সত্য বলে প্রমাণিত হওয়ায় বিজ্ঞ আদালত আসামিকে ১৪ বছরের সশ্রম কারাদন্ডে দন্ডিত ও ৫ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও ৬ মাসের বিনাশ্রম কারাদন্ডে দন্ডিত করেছে। অপর আসামি মো. আবদুল জলির এর বিরুদ্ধে অনীত অভিযোগের প্রমাণ না পাওয়ায় বিজ্ঞ আদালত তাকে বেকসুর খালাস প্রদান করেন।

0