মাস্ক না পড়ায় না.গঞ্জে আইনজীবী ও আ.লীগ নেতাসহ ১৪ জনের জরিমানা

0

স্টাফ করেসপন্ডেন্ট, লাইভ নারায়ণগঞ্জ: ঘরের বাইরে মাস্ক পরা সব নাগরিকের জন্য বাধ্যতামূলক হলেও, খোদ আদালত অঙ্গনেই মানা হচ্ছে না স্বাস্থ্যবিধি। স্বাস্থ্য মন্ত্রণালয় কিংবা সর্বোচ্চ আদালতের নির্দেশনাকে তোয়াক্কা না করে, অধস্তন আদালতে মাস্ক ছাড়াই অবাধে ঘুরছেন বিচারপ্রার্থী, আইনজীবী ও পুলিশ।

সোমবার (১০ আগস্ট) আদালতপাড়ায় এমন চিত্র দেখে আইনজীবীসহ ১৪ জনকে জরিমানা করেছে নারায়ণগঞ্জ জেলা প্রশাসনের ভ্রাম্যমান আদালত।

জেলা প্রশাসক মো. জসিম উদ্দিনের নির্দেশে অভিযানে নেতৃত্বে দেন জেলা প্রশাসনের সহকারী কমিশনার ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট (ভিপি শাখা )নুশরাত আরা খানম, সহকারী কমিশনার ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট (রেভিনিউ ডেপুটি কালেক্টর) ফারজানা আক্তার, সহকারী কমিশনার ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট (প্রবাসী কল্যাণ শাখা) নাছরীন আক্তার, সহকারী কমিশনার ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট ( আর এম শাখা, নারায়ণগঞ্জ ফাউন্ডেশন) মো. কামরুল হাসান মারুফ।

জেলা প্রশাসন সূত্রে জানা গেছে, ১৮৬০ এর ২৬৯ ধারায় ১৪ জনকে ১৪’শ টাকা জরিমানা করা হয়েছে। এছাড়া পরবর্তীতে মাস্ক ছাড়া বাহিরে ঘুরা ফেরা না করার নির্দেশ প্রদান করা হয়।

নির্বাহী ম্যাজিস্ট্রেট নুশরাত আরা খানম বলেন, যারা মাস্ক ব্যবহার করছে না তাদের আমরা জরিমানা করছি। মাস্ক ব্যবহার না করায় আদালতপাড়ায় ঘুরা ফেরার অপরাধে আইনজীবী এড. আব্দুল মান্নান ও এড. সুজন প্রধানকে জরিমানা করা হয়। একই অপরাধে আওয়ামী লীগের এক নেতা এম এ বাসেদ ভূইয়া সহ ১৪ জনকে জরিমানা করা হয়েছে।

0