মায়ের স্কুল দেখা হলো না ভারতীয় প্রতিরক্ষা সচিবের

0

স্টাফ করেসপন্ডেন্ট, লাইভ নারায়ণগঞ্জ: সকল প্রস্তুতি সম্পন্ন। মনোরম ভাবে সাজানো গুছানো স্কুলের ৪ পাশ। এখন শুধু অতিথি আসার অপেক্ষা। কিন্তু সেই মুহুর্তে সকল প্রস্তুতি মাটি করে দিলো একটি সংবাদ! খবর আসলো ‘পরিদর্শনে আসছে না ভারতীয় প্রতিরক্ষা সচিব শ্রী সঞ্চয় মিত্র’।বৃহস্পতিবার (১১ এপ্রিল) সকাল সাড়ে ১১টায় নগরীর মর্গ্যান গার্লস স্কুল এন্ড কলেজে এচিত্র দেখা যায়।

নানা রঙের পতাকা দিয়ে সাজানো চারপাশ

সরেজমিনে গিয়ে দেখা যায়, স্কুলটির প্রধান গেট নানা রঙের বেলুনে সাজানো। সেখানে ‘ভারতীয় প্রতিরক্ষা সচিব শ্রী সঞ্জয় মিত্র’র শুভাগমনে উষ্ণ অভিনন্দন ও পুষ্পিত শুভেচ্ছা’ লেখা ব্যানার টানিয়ে রাখা হয়েছে। ভিতরে প্রবেশ করতেই দেখা যায়, রঙ করা হয়েছে স্কুল ভবন, নানা রঙের পতাকা দিয়ে সাজানো চারপাশ। আর প্রতিটি শ্রেণি কক্ষের সামনেই বেলুন রয়েছে।

প্রতিটি শ্রেণি কক্ষের সামনেই বেলুন

এবিষয়ে জেলা পরিষদ চেয়ারম্যান ও মর্গ্যান গার্লস স্কুল এন্ড কলেজ কমিটির সভাপতি আনোয়ার হোসেন বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার সাথে ভারতীয় প্রতি রক্ষা সচিব শ্রী সঞ্চয় মিত্র’র দুপুর ১২ টায় সাক্ষাৎ হওয়ায় তিনি নারায়ণগঞ্জ মর্গ্যান স্কুল এন্ড কলেজ পরিদর্শনে আসতে পারনেনি। আমরা স্কুল কমিটির পক্ষ হয়ে তার সাথে সাক্ষাৎ করেছি। তার এখানে আসার খুব ইচ্ছা ছিল। না আসতে পারায় তিনি দুঃখ প্রকাশ করেছেন।

প্রসঙ্গত, নারায়ণগঞ্জে নারী শিক্ষার অন্যতম বিদ্যপীঠ মর্গ্যান স্কুল এন্ড কলেজ। এই শিক্ষালয়ে ১৯৪৫ সাল থেকে ১৯৪৭ পর্যন্ত প্রধান শিক্ষিকার দায়িত্বে ছিলেন কমল রানী রায়। আর তারই সন্তান শ্রী সঞ্চয় মিত্র । বর্তমানে ভারতের প্রতিরক্ষা সচিব। তাই মায়ে স্মৃতি বিজড়িত নারায়ণগঞ্জের শিক্ষা প্রতিষ্ঠানে আসার ইচ্ছা প্রকাশ করেছিলেন তিনি।

পূর্বের নিউজটি পড়তে ক্লিক করুন:
মায়ের স্কুল পরিদর্শনে না.গঞ্জে আসবেন ভারতীয় সচিব

0