মায়ের স্কুল পরিদর্শনে না.গঞ্জে আসবেন ভারতীয় সচিব

স্টাফ করেসপন্ডেন্ট, লাইভ নারায়ণগঞ্জ: নারায়ণগঞ্জের একটি স্কুল পরিদর্শনে আসছেন ভারতীয় ৩৮তম প্রতিরক্ষা সচিব শ্রী সঞ্চয় মিত্র। বৃহস্পতিবার (১১ এপ্রিল) দুপুর ১২টায় তিনি আসার কথা রয়েছে। স্কুলটির পরিচালনা কমিটির সভাপতি এ তথ্য নিশ্চিত করেন।

জানা যায়, নারায়ণগঞ্জে নারী শিক্ষার অন্যতম বিদ্যপীঠ মর্গ্যান স্কুল এন্ড কলেজ। এই শিক্ষালয়ে ১৯৪৫ সাল থেকে ১৯৪৭ পর্যন্ত প্রধান শিক্ষিকার দায়িত্বে ছিলেন কমল রানী রায়। আর তারই সন্তান শ্রী সঞ্চয় মিত্র । বর্তমানে ভারতের প্রতিরক্ষা সচিব। মায়ে স্মৃতি বিজড়িত নারায়ণগঞ্জের শিক্ষা প্রতিষ্ঠানে আসার ইচ্ছা প্রকাশ করেছেন তিনি।

ভারতীয় সচিব স্কুল পরিদর্শন শেষে গভর্নিংবডির কমিটি শিক্ষক-শিক্ষিকাদের সাথে মত বিনিময় করবেন।

এ বিষয়ে জেলা পরিষদ চেয়ারম্যান ও স্কুল কমিটির সভাপতি আানোয়ার হোসেন বলেন, ভারতীয় প্রতিরক্ষা সচিব শ্রী সঞ্চয় মিত্র আমাদের স্কুল পরিদর্শনে আসবে। এই স্কুলে তার মা কমল রানী রায় শিক্ষকতা করে গেছেন। তার সফরের বিষয়ে স্থানীয় প্রশাসন ও জেলা প্রশাসকের পক্ষ থেকে যা যা করণীয় সকল ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। এবং প্রতিরক্ষা মন্ত্রণালয় আমাদের যেভাবে দিক নির্দেশনা দিচ্ছে, আমরা সে ভাবে প্রস্তুতি নিচ্ছি।

এবিষয়ে মগ্যার্ন গার্লস স্কুল এন্ড কলেজ অধ্যক্ষ অশক তরু বলেন, জেলা পরিষদ ও জেলা প্রশাসক আমাদের যে ভাবে দিক নির্দেশনা দিয়েছেন আমরা, সে ভাবে প্রস্তুতি নিয়েছি। তাকে সংবর্ধনা দিয়ে আমরা বরণ করে নিবো।