মুক্তিযুদ্ধে ‘গোলাম রাব্বানী’র অবদান স্মরণ করলেন শামীম ওসমান

0

স্টাফ করেসপন্ডেন্ট, লাইভ নারায়ণগঞ্জ: প্রতি বছরই নারায়ণগঞ্জে বিভিন্ন ভাবে মুক্তিযোদ্ধাদের সম্মাননা প্রদান করা হয়। এবং নারায়ণগঞ্জ-৪ এবং ৫ আসনের সকল মুক্তিযোদ্ধাদের সম্মাননাসহ নানা আয়োজনের পুরো কাজটি রাত-দিন শ্রম দিয়ে সফল করেন যিনি, তিনি সকলের প্রিয় ‘কাজল ভাই’। খালেদ হায়দার খান কাজল নারায়ণগঞ্জ চেম্বার অব কমার্সের সভাপতি। তার বাবা গোলাম রাব্বানী। মহান স্বাধীনতা যুদ্ধে এই পরিবারের অবদানের কথা অনেকের অজানা।


সেই কথারই প্রমান দিলেন নারায়ণগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য একেএম শামীম ওসমান। শুক্রবার ( ৫ মার্চ ) সকালে নগরীর ইসদাইরে অবস্থিত ওসমানী পৌর স্টেডিয়ামে এক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে শামীম ওসমান বলেন, ‘নারায়ণগঞ্জ রাইফেল ক্লাবে প্রথম অস্ত্র লুট হলো। অস্ত্র লুট করলেন বাচ্চু ভাই। তিনি এখন নাই, চলে গেছেন। গোলাম রাব্বানী সাহেব (কাজলের বাবা) চাবি দিয়ে তালা খুলে দিয়েছেন খবির ভাইয়ের সাথে। এই অস্ত্রটা প্রথম লুট হয়। এরপর বাচ্চু ভাই বোধহয় কোর্ট থেকে অস্ত্র লুট করেছিলেন। ২৭ মার্চ পর্যন্ত এখানে ফাইট হলো, প্রথম শহীদ হলেন সাত্তার সাহেব’।

বঙ্গবন্ধু নবম বাংলাদেশ কাবাডি গেমস এর মধুমতি জোনের ওই উদ্বোধনী অনুষ্ঠানে জেলা প্রশাসক মোস্তাইন বিল্লাহর সভাপতিত্বে উপস্থিত ছিলেন, পুলিশ সুপার (প্রশাসন) মোস্তাফিজুর রহমান, অতিরিক্ত পুলিশ সুপার (ডিবি) জাহেদ পারভেজ চৌধুরী, অতিরিক্ত পুলিশ সুপার (ডিএসবি) শফিউল ইসলাম, অতিরিক্ত পুলিশ সুপার (ক-সার্কেল) মেহেদী ইমরান সিদ্দিকী, জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক তানভীর আহমেদ টিটু।

0