মুক্তিযোদ্ধা ও রাজাকার একই চেতনায় একাকার হয়ে গেছে : নিখিল দাস

0

স্টাফ করেসপন্ডেন্ট, লাইভ নারায়ণগঞ্জঃ রাজাকার মন্ত্রী নিজামী অজগর আখ্যা দিয়ে বন্ধ করেছে আদমজী জুট মিল, আর আজ মুক্তিযুদ্ধের নেতৃত্বদানকারী দল ও তার মুক্তিযোদ্ধা পাটমন্ত্রী ২৫ টি পাটকল বন্ধ করেছে। মুক্তিযোদ্ধা ও রাজাকার একই চেতনায় একাকার হয়ে গিয়েছে। রাষ্ট্রায়ত্ব ২৫ পাটকল বন্ধের সিদ্ধান্তের প্রতিবাদ জানিয়ে এ মন্তব্য করেছেন নিখিল দাস।


বুধবার(৮ জুলাই) বাংলাদেশের সমাজতান্ত্রিক দল(বাসদ) নারায়ণগঞ্জ জেলার উদ্যোগে আজ বিকাল ৫ টায় নারায়ণগঞ্জ কেন্দ্রীয় শহিদ মিনারে সমাবেশ ও শহরে বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়। সমাবেশের সভাপতিত্ত্ব করেছেন বাসদের জেলা সমন্বয়ক নিখিল দাস।

তিনি দাবি করেন,লোকসানের দোহাই দিয়ে সরকার ২৫ টি রাষ্ট্রায়ত্ত পাটকল বন্ধ ঘোষণা করেছে। এতে পাট শ্রমিক তাদের পরিবার পরিজন ও পাট চাষীসহ সংশ্লিষ্ট প্রায় ৩ কোটি মানুষের জীবনের দুর্দশা নেমে এসেছে। যেখানে দেশে ও বিদেশে পাটের চাহিদা বাড়ছে সেখানে রাষ্ট্রায়ত্ত পাটকল বন্ধ করা একটি অশনি সংকেত।

এরপর অভিযোগ করেন, শ্রমিকরা যখন সরকারের এই গণবিরোধী সিদ্ধান্তের বিরুদ্ধে আন্দোলন গড়ে তোলার চেষ্টা করছে। তখনই খুলনার পাটশ্রমিক নেতা নুরুল ইসলাম ও ওলিয়ার রহমানকে গ্রেফতার করা হয়।

এছাড়াও সমাবেশে বক্তব্য রাখেন সমাজতান্ত্রিক শ্রমিক ফ্রন্ট নারায়ণগঞ্জ জেলার সভাপতি আবু নাঈম খান বিপ্লব, গার্মেন্টস শ্রমিক ফ্রন্ট নারায়ণগঞ্জ জেলার সভাপতি সেলিম মাহমুদ, সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট নারায়ণগঞ্জ জেলার সভাপতি সুলতানা আক্তার,বাসদ ফতুল্লা থানার সমন্বয়ক এম এ মিল্টন ও বাসদ কুতুবপুর ইউনিয়নের সমন্বয়ক এস এম কাদির।

0