মুক্তিযোদ্ধা রফিকুল ইসলাম আশরাফীকে মুখে নয়, অন্তরে গেঁথে রাখতে হবে : গিয়াস উদ্দিন

0

লাইভ নারায়ণগঞ্জ : নারায়ণগঞ্জ ৪ আসনের সাবেক সংসদ সদস্য মুহাম্মদ গিয়াস উদ্দিন বলেছেন, জীবদ্দশায় বীরমুক্তিযোদ্ধা রফিকুল ইসলাম আশরাফী ছিলেন একজন সৎ, আদর্শবান, বিনয়ী ও ন্যায়পরায়ণ একজন মানুষ। মহান মুক্তিযুদ্ধে অংশগ্রহণ করে তিনি যেমন আমাদের কাংখিত স্বাধীনতা এনে দিতে অনন্য ভুমিকা রেখেছিলেন ঠিক তেমনি ভাবে স্বাধীনতা অর্জিত হওয়ার পর তিনি তার জীবন মানুষের কল্যানে নিবেদন করেছিলেন। তিন তিন বার চেয়ারম্যান হয়েও সততা ও আদর্শ থেকে বিচ্যুত হননি। কোন লোভ লালসা তাকে কখনোই ছুতে পারেনি। তিনি ছিলেন নির্লোভী ও একজন খাটি দেশপ্রেমিক। তার মত সত্য ও ন্যায়ের পুজারী মানুষ এ সমাজে বিরল। আমরা একজন উজ্জ্বল নক্ষত্র ও সৎসাহসী মানুষ হারালাম।তার শুন্যতা কখনোই পুরন হবেনা।তিনি আরো বলেন,সমাজের প্রতিটি ক্ষেত্রেই রয়েছে তার অসামান্য ভুমিকা।কোথায় নেই তিনি, তার কৃতি সর্বত্র ছড়িয়ে আছে।এমন মানুষকে শুধু মুখে মুখে রাখলেই চলবেনা।তাকে অন্তরে গেঁথে রাখতে হবে।স্কুল কলেজ মাদ্রাসা, রাস্তা ঘাট ও সামাজিক উন্নয়নে তিনি যে অবদান রেখে গেছেন তা অবিস্মরণীয় হয়ে থাকবে।

দেলপাড়া এলাকাবাসীর উদ্যোগে অনুষ্ঠিত বীর মুক্তিযোদ্ধা রফিকুল ইসলাম আশরাফীর স্মরণে স্মরণ সভা ও দোয়া অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

স্মরণ সভা ও দোয়া অনুষ্ঠানের আহবায়ক আমির হোসেন মোল্লার সভাপতিত্বে স্মৃতিচারণ করে বক্তব্য রাখেন জেলা পরিষদ সদস্য মোস্তফা হোসেন চৌধুরী, হাজী মিছির আলী বিশ্ববিদ্যালয় কলেজ গভঃনিংবডির সদস্য হাজী মো: শহিদুল্লাহ, ফজলুল হক, আবু তাহের, দেলপাড়া লিটল জিনিয়াস স্কুল এন্ড কলেজ পরিচালনা পর্ষদ এর সভাপতি মোতাহার হোসেন, আফির উদ্দিন স্মৃতি বৃত্তি পরিষদের চেয়ারম্যান রোটারিয়ান মোজাম্মেল হোসেন, থানা আওয়ামীলীগের বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক মঞ্জ্রুরুল্ক ইসলাম মঞ্জু, সমাজসেবক নেছার উদ্দিন, কুতুবপুর ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি হাজী জসিম উদ্দিন, সহসভাপতি মোতালেব হোসেন,সমাজ সেবক আবুল কাশেম, পাগলা উচ্চ বিদ্যালয় ম্যানেজিং কমিটির অভিভাবক সদস্য আতিকুল ইসলাম খোকন, এম এ জাহের মোল্লা,দেলপাড়া লিটল জিনিয়াস স্কুল এন্ড কলেজ পরিচালনা পর্ষদ এর সাধারণ সম্পাদক মো: আরিফ উজ জামান,সমাজ সেবক শামীম আহম্মেদ মোল্লা প্রমুখ।

স্মরণ সভা শেষে বীরমুক্তিযোদ্ধা রফিকুল ইসলাম আশরাফীর আত্নার মাগফেরাত কামনা করে দোয়া পরিচালনা করেন দেলপাড়া জামে মসজিদের ইমাম মাওলানা মো: ইউনুস।

0