মুজিবনগর দিবস: বঙ্গবন্ধুর প্রতি জেলা ও মহানগর আ.লীগের শ্রদ্ধা নিবেদন

0

স্টাফ করেসপন্ডে,লাইভ নারায়ণগঞ্জ: ১৭ এপ্রিল, ঐতিহাসিক মুজিবনগর দিবস। বাংলাদেশের স্বাধীনতাসংগ্রাম এবং মুক্তিযুদ্ধের ইতিহাসে এক অবিস্মরণীয় দিন। ১৯৭১ সালের এই দিনে সে সময়ের মেহেরপুর মহকুমার বৈদ্যনাথতলার আম্রকাননে স্বাধীন বাংলাদেশের প্রথম সরকার শপথ নেয়।

দিবসটি উপলক্ষে নগরীতে উপলক্ষে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্প অর্পণের মাধ্যমে শ্রদ্ধাঞ্জলী জানিয়েছে জেলা ও মহানগর আওয়ামীলীগ নিবেদন করেছে। প্রতিবারের ন্যায় এবারও নানা আয়োজনের মাধ্যমে নারায়ণগঞ্জে মুজিবনগর দিবসটি উদযাপিত হচ্ছে।

বুধবার (১৭ এপ্রিল) সকাল সাড়ে ১০ টায় ২নং রেলগেইট জেলা ও মহানগর আওয়ামালীগ কার্যালয়ে ব্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্প অর্পণ করে জেলা ও মহানগর আওয়ামীলীগের নেতৃবৃন্দ।

এসময় উপস্থিত ছিলেন, জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আবুহাসনাত মো. শহিদ বাদল, যুগ্ম সাধারণ সম্পাদক জাহাঙ্গির হোসেন, সাংগঠনিক সম্পাদক আবু সুফিয়ান, জেলা সোনালী  ব্যাংক সিবিএ সভাপতি আব্দুল কাদির, আওয়ামীলীগ নেতা জসিম উদ্দিন।

আরো উপিস্থত ছিলেন মহানগর আওয়ামীলীগের সভাপতি আনোয়ার হোসেন, যুগ্ন সাধারণ সম্পাদক আহসান হাবিব, জি এম আরমান, সাংগঠনিক সম্পাদক জি এম আরাফাত, অ্যাড. মাহমুদা মালা, কার্যকরি সদস্য সাখাওয়াত হোসেন সুমন, রমজান আলী প্রমূখ।

শ্রদ্ধা নিবেদনের পর ভিপি বাদল বলেন, পাকিস্তাানকে উচ্ছেদ করে স্বাধীন বাংলাদেশ গড়তে ১৯৭১ সালের ১৭ এপ্রিল বাঙালিদের প্রথম সরকার গঠিত হয়। পরবর্তীতে এই দিনটিকে মুজিবনগর দিবস হিসেবে ঘোষণা করা হয়। প্রতিবছরই দিবসটি উপলক্ষে বঙ্গবন্ধুর প্রতি শ্রদ্ধা নিবেদন করে আমরা ১ মিনিট নিরবতা পালন করি আমরা।

শ্রদ্ধা নিবেদনের পর জাতির জনক শেখ মুজিবুর রহমানের রুহের মাগফেরাত কামনা করে দোয়া করা হয়। দোয়া পরিচালনা করেন জেলা আওয়ামীলীগের ধর্ম বিষয়ক সম্পাদক মো. ইসহাক।

0