মুজিববর্ষ উপলক্ষ্যে আদমজী উম্মুল স্কুলে সাংষ্কুতিক অনুষ্ঠান

0

স্টাফ রিপোর্টার: জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের শততম জন্ম বার্ষিকী উদযাপন উপলক্ষে আদমজী উম্মুল ক্বোরা হাইস্কুলে কবিতা, গান, রচনা প্রতিযোগতা ও সাংষ্কুতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে।

মঙ্গলবার (১০ মার্চ) সকাল থেকে দুপুর পর্যন্ত স্কুলের হল রুমে এই অনুষ্ঠান হয়।

প্রতিযোগিতা অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সাংবাদিক ও মানবাধীকারকর্মী বিল্লাল হোসেন রবিন। বিদ্যালয়ের প্রধান শিক্ষক জয়নুল আবেদীনের সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন, বিটিভির শিল্পী কামাল আহমেদ, আদমজী বিহারী ক্যাম্পের চেয়ারম্যান লিয়াকত হোসেন। আরও উপস্থিত ছিলেন বিদ্যালয়ের শিক্ষক হাফেজ মাওলানা সোলাইমান, মো. মোস্তফা, ফজলে খোদা, কাউসার আহমেদ, গাজী জহিরুল ইসলাম, ফয়সাল, আয়শা বেগম, ছালমা বেগম, নীলা আক্তার, আসমা হুমায়রা, আলমগীর হাসেন, সনু ইসলাম, আনিকা ইসলাম রিয়াসহ প্রমুখ।

প্রথমে নির্মলেন্দ্র গুনের ‘স্বাধীনতা’ কবিতাটি আবৃত্তি করে শিক্ষার্থীরা। এরপর দেশাত্বোবধক গান ও সবশেষ বঙ্গবন্ধুর উপর রচনা লেখা প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। এসময় বিচারকে ভুমিকা পালন করেন, সাংবাদিক বিল্লাল হোসেন রবিন, বিটিভির শিল্পী কামাল আহমেদ, বিদ্যালয়ের প্রধান শিক্ষক জয়নুল আবেদীন, শিক্ষক মো. মোস্তফা। পরে প্রতিটি ইভেন্টে তিনজন (১ম, ২য় ও ৩য়) করে বিজয়ী ঘোষনা করা হয়।

এরমধ্যে বঙ্গবন্ধুর উপর লেখা রচনা প্রতিযোগিতায় প্রথম হয়েছে শাবনুর (১০ম শ্রেণি), দ্বিতীয় রিয়া (দশম শ্রেণি) ও তৃতীয় কোহিনুর (৯ম শ্রেণি)। কবিতা আবৃত্তিতে প্রথম হয়েছে চাঁদনী (১০ম শ্রেণি), দ্বিতীয় ডলি (৬ষ্ঠ) ও তৃতীয় রিয়া (৭ম)। এবং দেশাত্ববোধক গানের প্রতিযোগিতায় প্রথম হয়েছে মুস্কান (৯ম শ্রেণি), দ্বিতীয় তারেক (৮ম শ্রেণি) ও তৃতীয় বর্ষা (৯ম শ্রেণি)।

আগামী ১৭ মার্চ বঙ্গবন্ধুর শততম জন্মবার্ষিকীতে অনুষ্ঠানের মাধ্যমে বিজয়ীদের মাঝে পুরস্কার তোলে দেয়া হবে।

0