মেঘনায় অবৈধ বালু উত্তোলন: যুবলীগ নেতাসহ পাঁচ জনকে কারাদন্ড

0

আড়াইহাজার করেসপন্ডেন্ট, লাইভ নারায়ণগঞ্জ: মেঘনা নদী থেকে অবৈধভাবে ড্রেজার বসিয়ে বালু উত্তোলনের দায়ে কালাপাহাড়িয়া ইউনিয়ন যুবলীগের সাংগঠনিক সম্পাদক আব্দুস ছাত্তার সহ ৫ জনকে কারাদন্ড প্রদান করেছেন ভ্রাম্যমাণ আদালত।

বৃহস্পতিবার (২০ ফেব্রুয়ারি) বিকালে মেঘনা নদী থেকে তাদের আটক করা হয়।

আব্দুস ছাত্তারকে ৩ মাস বিনাশ্রম কারাদন্ড দেয়া হয়। তিনি উপজেলার কালাপাহাড়িয়া ইউনিয়নের কদমীরচর এলাকার শহীদউল্যাহর ছেলে। এ সময় বালু উত্তোলন কাজের অন্য চার শ্রমিককে একমাস করে কারাদন্ড প্রদান করা হয়েছে। এরা হলেন স্থানীয় বিবিরকান্দী এলাকার জামালের ছেলে কামাল হোসেন, লক্ষীপুর জেলার চরফলকন এলাকার দুলালের ছেলে নবী হোসেন, চট্টগ্রাম জেলার জঙ্গল ছালিমপুর এলাকার আব্দুল বাতেনের ছেলে আজিজ ও স›দ্বীপ মুছাপুর এলাকার বাতেনের ছেলে মাহমুদ আলী।

উপজেলা সহকারি কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট উজ্জ্বল হোসেন ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন।

নির্বাহী ম্যাজিষ্ট্যাট উজ্জ্বল হোসেন জানান, গ্রেপ্তারকৃতরা স্থানীয় ক্ষমতার দাপট দেখিয়ে দীর্ঘদিন যাবৎ মেঘনা নদী থেকে ড্রেজারের সাহায্যে অবৈধভাবে বালি উত্তোলন করে আসছিল।

সাজাপ্রাপ্তরা জানান,মেঘনা থানার জনৈক লতিফ চেয়ারম্যান এর কাছ থেকে ড্রেজার ভাড়ায় এনে তারা বালু উত্তোলন করে আসছিল। ভ্রাম্যমান আদালত ব্যবহৃত ড্রেজারটি আটক করে খাগকান্দা নৌপুলিশের হেফাজতে দিয়েছে।

0