মেঘনায় ঝড়ের কবলে পড়ে ট্রলারডুবি: এক পুলিশ সদস্যসহ নিখোঁজ ৩

0

স্টাফ করেসপন্ডেন্ট, লাইভ নারায়ণগঞ্জ: সোনারগাঁয়ের নদী পরিবেষ্টিত চর হোগলা এলাকায় নির্বাচনী দায়িত্ব পালন শেষে ভোট গণনা করে নির্বাচনী সামগ্রী নিয়ে ফেরার পথে মেঘনা নদীতে ঝড়ের কবলে পড়ে ট্রলার ডুবে গেছে।

রোববার রাত সাড়ে ৭টায় এ ঘটনাটি ঘটে। বিষয়টি নিশ্চিত করেছেন বন্দরের কলাগাছিয়া নৌ- পুলিশ ফাঁড়ির ইনচার্জ মোস্তাফিজুর রহমান।

ডুবে যাওয়া ট্রলারটিতে প্রিজাইডিং, সহকারী প্রিজাইডিং অফিসার, পুলিশ সদস্য ও নারী আনসারসহ প্রায় ১৯-২০ জনের মতো যাত্রী ছিল। নিখোজদের সন্ধানে ফায়ার সার্ভিস, নৌ-পুলিশ ও বিআইডব্লিউটি এ উদ্ধার অভিযান চালাচ্ছে।

বন্দর উপজেলার কলাগাছিয়া নৌ- পুলিশ ফাঁড়ির ইনচার্জ মোস্তাফিজুর রহমান জানান, নির্বাচনী দায়িত্ব শেষে নদী পথে চর কিশোরগঞ্জের বালুর ঘাট থেকে সোনারগাঁয়ের বৈদ্যেরবাজার ঘাটের উদ্দেশ্যে রওনা হয় ট্রলারটি। ট্রলারটি মাঝ নদীতে আসার কিছুক্ষণ পরই ঝড়ের কবলে পড়ে উল্টে যায়।

ঘটনার খবর পেয়ে নৌ-পুলিশ, থানা পুলিশ, ফায়ার সার্ভিস ও বিআইডব্লিউটিএর ডুবুরী দল ঘটনাস্থলে গিয়ে উদ্ধার অভিযানে কাজ শুরু করেছে। তবে ওই ট্রলারে কতজন ছিল তা নিশ্চিত করে বলা যাচ্ছে না। ট্রলারটি উল্টে যাওয়ার কারণে অনেক যাত্রী সাঁতরে তীরে উঠতে সক্ষম হয়েছে। তবে নদী উত্তাল থাকায় ব্যালট পেপার ও ব্যালট বাক্সসহ নির্বাচনী সামগ্রী ও আনসার ও পুলিশের অস্ত্রের খোয়া গিয়েছি কিনা তা এখনও নিশ্চিত হওয়া যায়নি।

ফতুল্লার পাগলার কোষ্টগার্ডের সাব লে. এম মমতাজুল আসিফ জানান, নির্বাচনী সামগ্রী নিয়ে মেঘনা নদীতে ট্রলার উল্টে যাওয়ার ঘটনায় এখনও পর্যন্ত কোষ্টগার্ড ও নৌ-পুলিশের সদস্যরা ১৬ জনকে জীবিত উদ্ধার করতে পেরেছে। তবে আর কেউ নিখোঁজ রয়েছে কিনা তা এখনও নিশ্চিত হওয়া যায়নি। ডুবে যাওয়া ট্রলারটিতে কতজন নির্বাচনী দায়িত্ব পালন করা কর্মকর্তা ছিল তাও নিশ্চিত হওয়া যায়নি।

সোনারগাঁও থানার ওসি মোঃ মনিরুজ্জামান জানান, ট্রলার ডুবির ঘটনায় এ পর্যন্ত ১৬ জন তীরে উঠতে সক্ষম হয়েছে। ধারণা করা হচ্ছে ৩ জন নিখোঁজ রয়েছে। তার মধ্যে একজন পুলিশের সদস্য রয়েছে। অস্ত্র ও গুলির ও ব্যালট পেপারসহ নির্বাচনী সামগ্রী কি হয়েছে তা এখনও জানা যায়নি।

১৯৭
0