মেঘনা নদীতে অবৈধ বালু উত্তোলন, সাবেক মেম্বারসহ দুজনকে জরিমানা

লাইভ নারায়ণগঞ্জ: সোনারগাঁয়ে মেঘনা নদী থেকে অবৈধভাবে বালু উত্তোলনের দায়ে স্থানীয় ৭ নং ওয়ার্ডের সাবেক মেম্বার আবুল হোসেন ও কালাম নামে দুজনকে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যম জরিমানা করা হয়েছে। বুধবার (১৭ নভেম্বর) উপজেলার আনন্দবাজার এলাকায় রাতে ভ্রাম্যমাণ আদালত ওই এলাকায় অভিযান চালিয়ে তাদের আটক করে এ জরিমানা করেন। এসময় ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আতিকুল ইসলাম।


ইউএনও আতিকুল ইসলাম জানান, উপজেলার আনন্দবাজার এলাকায় দীর্ঘদিন ধরে একটি অসাধু চক্র মেঘনা নদী থেকে ড্রেজারের সাহায্যে বালু উত্তোলন করে আসছে। এতে নদীর আশপাশের বিভিন্ন স্থাপনা ভেঙে যাচ্ছে। তারই ধারাবাহিকতা অভিযান চালিয়ে ঘটনাস্থল থেকে তাদেরকে আটক করা হয়। পরে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে আবুল মেম্বারকে ৫০ হাজার ও কালাম নামে আরেক জনকে ৩০ হাজার টাকা জরিমানা করা হয়।

অপর দিকে স্থানীয় এলাকাবাসী জানায়, ২০০৪ সালে মুক্তিযোদ্ধা গফুর হত্যার দুই নং আসামি খংসারদী গ্রামের মৃত তোতা মোল্লার ছেলে আবুল হোসেন ও তার বালু খেকো সহযোগী ঠেঙ্গারচর গ্রামের মৃত আনছু মিয়ার ছেলে কালাম তারা দীর্ঘদিন ধরে অবৈধ ভাবে মেঘনা নদী থেকে বালু উত্তোলন করে আসছে।