মেয়রের উদ্দেশ্যে হকাররা ‘পেটে লাথি দিয়ে উন্নয়ন মানবো না’

0

স্টাফ করেসপন্ডেন্ট, লাইভ নারায়ণগঞ্জ: হকারদের নিয়ে একটা সিদ্ধান্ত নেয়া হয়েছিলো কিন্তু পুলিশ সে সিদ্ধান্ত না মেনে হকারদের উচ্ছেদ করছে। আপনারা নারায়ণগঞ্জকে হংকং, ইতালি, ফ্রান্সের মতো সুন্দর করতে চান। কিন্তু তা হকারের পেটে লাথি দিয়ে করবেন তা আমরা মানতে পারিনা। আপনারা বলেছিলেন হকারদের বসার জন্য বিশাল মার্কেট করে দিবেন। কই? করলেন না তো। তার বদলে হকার উচ্ছেদ করছেন।

‘পুনর্বাসন ছাড়া হকার উচ্ছেদ চলবে না’ এরকমই শীর্ষক ব্যানারে বৃহস্পতিবার ( ৪ মার্চ ) বিকাল ৫ টায় শহরে বঙ্গবন্ধু সড়কে বিক্ষোভ মিছিল করেছে নারায়ণগঞ্জ হকার্স সংগ্রাম পরিষদ। উক্ত বিক্ষোভে এসব কথা বলেন নারায়ণগঞ্জ হকার্স সংগ্রাম পরিষদের সাধারণ সম্পাদক পলাশ আহম্মেদ।

এ সময় তারা শহীদ থেকে নারায়ণগঞ্জ জেলার হকার নেতৃবৃন্দরা মিছিল শুরু করে, পরবর্তীতে সেখান থেকে একটি বিক্ষোভ মিছিল নগরীর চুনকা পাঠাগার হয়ে নারায়ণগঞ্জ প্রেস ক্লাবের সামনে এসে একত্রিত হয়ে সমাবেশ করেন হকার নেতারা।

পলাশ আহম্মেদ আরও বলেন, আপনারা যারা মিডিয়া আছেন তাদের বলতে চাই, আপনারা হকারদের বিরুদ্ধে কেন লেখেন হকাররা কি ইভটিজিং বা অন্য কোন কিছু করে? আপনারা গরিবের সাথে যা খুশি তাই করবেন এটা কিন্তু ঠিক না, লেখা-পড়া করেছেন এর মুল্য রাখেন। আপনাদের আত্মীয় স্বজন, বন্ধুবান্ধবও হকার থাকতে পারে। আমরা নারায়ণগঞ্জবাসীর কোন রকমের সমস্যা করে ফুটপাতে বসতে চাই না। যেই কারনে আমরা বার বার বলেছি আসুন আলোচনা করেন। যাতে মানুষের চলাচলে সমস্যা না হয় এবং হকার রাও যাতে বসতে পারে। আপনারা আইনের কথা বলে গরিব মানুষকে লাঠিপেটা করাবেন? বাংলাদেশের কোন আইনে কি আছে যে কোন দোকানদার যদি বসে কেনা-বেচা করে এবং তা তুলে নিয়ে যাবেন। আপনারা আইনের কথা বলেন আপনারাই তো আইন মানেন না। সামনে রমজান মাস আসছে এত মানুষের পেটে লাথি মারবেন না। কোন একটা ব্যবস্থা করেন নাইলে প্রতিদিন মিছিল করবো।

হকারদের উদ্দেশ করে তিনি বলেন, আপনারা দু-একদিন মিছিল করে বসে পরবেন তাতে হবে না প্রয়োজনে প্রতিদিন মিছিল করবো। নারায়ণগঞ্জে কম পক্ষে ৪০ হাজার হকার আছে। দরকার পরলে আশে পাশের সব থানার হকারদের নিয়ে বড় কর্মসূচীর ডাক দেয়া হবে। যে কোন সময় যে কোন পরিস্থিতির জন্য প্রস্তুত থাকবেন। ভাই-ব্রাদার, বন্ধু-বান্ধব সবাইকে ডেকে নিয়ে আসবেন। বাংলাদেশের সকল হকারদের আন্দোলনের সাথে আমরা আছি।

এসময় হকার্স সংগ্রাম পরিষদের আহ্বায়ক আসাদুল ইসলাম আসাদের সভাপতিত্বে হকার্স সংগ্রাম পরিষদের সভাপতি রহিম মুন্সির নেতৃত্যে সকল স্তরের হকাররা উপস্থিত ছিলেন।

0