মেয়র আইভীর উন্নয়ন ‘৩শ টাকার ট্যাক্স ৩ হাজার’: শাহ নিজাম

0

স্টাফ করেসপন্ডেন্ট, লাইভ নারায়ণগঞ্জ: কিছুদিন পুর্বে আপনার-আমার ভাগ্যের পরিবর্তনকারী নেতা শামীম ওসমান আমাদের ঐক্যবদ্ধ হওয়ার জন্য কর্মীসভা করার নির্দেশ দিয়েছিলেন। এখানের যে কোন সভা, জনসভায় পরিনত হয়। আমাকে খোকন সাহা জিজ্ঞেস করছিলেন- `এটাকি কর্মীসভা নাকি জনসভা’, আমি উত্তর দিতে পারি নাই।


নারায়ণগঞ্জ মহানগর আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক শাহ নিজাম বৃহস্পতিবার (২৩ সেপ্টেম্বর) এ কথা বলেন। সিদ্ধিরগঞ্জের ৬নং ওয়ার্ডে আওয়ামী-যুবলীগের আয়োজিত এক কর্মীসভায় তিনি তিনি বক্তব্য রাখছিলেন।

বক্তব্যে তিনি আরও বলেন, ওই পাকিস্তানের দালালরা, স্বাধীনতা বিরোধী অপশক্তিরা আমাদের প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে হত্যা করতে চেয়েছিলো। কিন্তু তারা ব্যর্থ হয়েছে। তাই আজ আমরা বঙ্গবন্ধুর দেখা উন্নত বাংলাদেশের স্বপ্নকে বাস্তবায়ন হতে দেখতে পারছি। আর এ কাজ অক্লান্ত ভাবে করে যাচ্ছেন জননেত্রী শেখ হাসিনা।

শাহ নিজাম বলেন, মহান আল্লাহ আমাদের সৃষ্টির সেরা জীব হিসেবে তৈরি করেছেন। যাতে আমরা ভালকে ভালো আর খারাপকে খারাপ বলতে পারি। একজন মহিলা ১৮ বছর যাবত নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের মেয়র হয়ে বসে আছেন। অনেকে বলে উন্নয়ন হয়েছে, আমি বলি উন্নয়ন হয় নাই। উন্নয়ন হয়েছে শুধু রাস্তা ঘাটের, আর শুধু এই রাস্তা ঘাটের উন্নয়কে আমি উন্নয়ন মনে করি না। কেননা আমাদের ইউনিয়ন পরিষদের ওয়ার্ড গুলোতে প্রতিনিয়তই আরসিসির রাস্তা করা হচ্ছে। আমি ভেবেছিলাম, নারায়ণগঞ্জকে উন্নত করে উনি জননেত্রী শেখ হাসিনার মুখ উজ্জল করবেন। আপনাদের কাছে আমি ক্ষমা চাচ্ছি কারন বিগত দিনে আমরাই আপনাদের কাছে নৌকার ভোট চেয়েছিলাম। আমরা তখন বলেছিলাম আপানারা যদি নৌকায় ভোট দেন তাহলে আইভী আপনাদের জন্য শিক্ষা ব্যবস্থার উন্নয়ন করবেন। কিন্তু আমি সেই শিক্ষা ব্যবস্থা পাইনি। আমাদের এখানে কোন উন্নত চিকিৎসা সেবার ব্যবস্থা নেই। মেয়র তা করতে পারে নাই। কোন আধুনিক পার্ক নাই। আগে আপনারা ৩শ টাকা ট্যাক্স দিতেন, এখন হয়তো ৩ হাজার টাকা ট্যাক্স দেন। এটাই উনি পরিবর্তন করেছেন।

তিনি বলেন, কোন উন্নয়ন না করলেও, এই এলাকায় কিছু টেন্ডারবাজ সৃষ্টি করেছেন। ২৬ জনের একটি টেন্ডারবাজ করে উনি রাস্তাঘাট তৈরি করে পার্সেন্টেজের ভাগে নিচ্ছেন। আমি তাই আপনাদের কাছে ক্ষমা চাইছি। জনগন হচ্ছে আমাদের শক্তি, তাই আপনাদের বলছি, আমরা আপনাদের ভাগ্যের পরিবর্তন করতে পারবো না, যদি না আপনারা আপনাদের বিবেককে পরিবর্তন করতে না পারেন। আগামি দিনে যে এখান থেকে একজন আপনারা সৃষ্টি করবেন, যার মাধ্যমে আপনার আমার ভাগ্যের পরিবর্তন হবে। যার কাছে আপনারা আপনাদের মনের কথা প্রকাশ করতে পারবেন।

তিনি আরও বলেন, নারায়ণগঞ্জে শুধু আপনাদেরই না, আওয়ামী লীগেরও ভাগ্যের পরিবর্তন হয় নাই। শামীম ওসমানে সৈনিকরা ভয় পায় না। আমরা দেশের দুঃসময়ে জয় বাংলা স্লোগান দিয়েছি। আমরা কোন হামলা মামলাকে ভয় পাই না।

তিনি বলেন, যখন জননেতা শামীম ওসমান জানতে পারলেন সিদ্ধিরগঞ্জের মানুষরা পানির নিচে সমস্যায় আছে, তখন তিনি সরকারের কাছ থেকে ৭৬৩ কোট টাকা আনেন এই ডিএনডি প্রজেক্টের জন্য। পরবর্তিতে এটা বর্ধিত করে ১৩শ কোটি টাকা করা হয়। টাকা এনেছেন শামীম ওসমান, কাজ করছেন সেনাবাহিনী আর কিছু পত্র পত্রিকায় আসছে এই কাজ নাকি করছে মেয়র আইভী। লজ্জা লাগে আমার, অন্যের কাজকে নিজের বলে চালিয়ে দিবেন না। আগামী দিনের নির্বাচনে আপনাকে ভোটের মাধ্যমে নারায়ণগঞ্জের মানুষ জবাব দিবে।

এ সময় আরও উপস্থিত ছিলেন, নারায়ণগঞ্জ মহানগর আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি বাবু চন্দনশীল, সাধারন সম্পাদক এড খোকন সাহা, নারায়ণগঞ্জ জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি এহসানুল হক নিপু, এনসিসি ৬ নং ওয়ার্ড কাউন্সিলর মতিউর রহমানসহ স্থানীয় আওয়ামীলীগ, যুবলীগ, ছাত্রলীগ ও সেচ্ছাসেবক লীগের নেতৃবৃন্দ।

0