নগরবাসী কর পরিশোধ করে, মশার হাত থেকে রক্ষা করুন: খোকন সাহা

0

লাইভ নারায়ণগঞ্জ: ‘মশার উপদ্রব নগরে ব্যাপক হারে বৃদ্ধি পেয়েছে। মশা নিধনের উৎপত্তিস্থল এই শহরেই। অপরিকল্পিত ড্রেনেজ ব্যবস্থার কারণে অপরিচ্ছন্ন জলাশয় ও ময়লার ভাগাড় থেকে মশার উৎপত্তি হচ্ছে। মশা নিধনে সিটি কর্পোরেশনের ব্যাপক পরিকল্পনার ও মশা নিধনের ঔষধ প্রয়োগের প্রয়োজন’।

মশার উপদ্রবে বিপর্যস্ত সময় অতিবাহিত করছে নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের বাসিন্দারা। জনজীবনের এই ভোগান্তি লাঘব করতে কি ব্যবস্থা গ্রহণ করা প্রয়োজন? এমন প্রশ্নের জবাবে উপরিউক্ত কথা বলেন, নারায়ণগঞ্জ মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এ্যাডভোকেট খোকন সাহা।

এ প্রসঙ্গে খোকন সাহা আরও বলেন, ‘প্রতি এলাকাতেই মশক নিধনের কর্মী নিয়োগ করা প্রয়োজন, নতুবা মশার উপদ্রব বৃদ্ধি পাবে। সিটি কর্পোরেশনের নির্বাচিত প্রতিনিধিদের মনে রাখা উচিত নগরবাসী নগরের কর পরিশোধ করেন। নগরবাসীকে মশার হাত থেকে রক্ষা করা প্রয়োজন। নগরবাসীকে কোন অবস্থাতেই নাগরিক সুবিধা থেকে বঞ্চিত করা যাবে না। সিটি কর্পোরেশনের মেয়রসহ সকল কাউন্সিলরদের যথাযথ ব্যবস্থা গ্রহণের আহ্বান জানাচ্ছি’।

এদিকে নগরে বেশ কিছুদিন যাবত মশার যন্ত্রণা বেড়েছে। এমন কোন স্থান খুঁজে পাওয়া কঠিন যেখানে মশা নেই। আর এই উপদ্রব ঠেকানো না গেলে, মশার কারণে সবচেয়ে বেশি দুর্ভোগের শিকার হতে পারে কোমলমতি শিশুসহ ছাত্রছাত্রী ও গর্ভবতী মায়েরা। ইতিমধ্যে অনেকে সেই ভোগান্তির শিকার হয়েছেন। মশার সমস্যা নিয়ে প্রতিদিন নানা রকম পোষ্টও হচ্ছে স্যোশাল মিডিয়াতে। বিরক্ত নগরবাসী, কার্যকর প্রতিকার নেই।

0