মোগরাপাড়া সরকারী স্মৃতি বিদ্যায়তনে এসএসসি ফলাফলে শিক্ষার্থী-অভিভাবক অসন্তোষ

0

সোনারগাঁও করেসপন্ডেট, লাইভ নারায়ণগঞ্জ: নারায়ণগঞ্জ সোনারগাঁও উপজেলার মোগরাপাড়া সরকারী এইচ.জি.জি.এস স্মৃতি বিদ্যায়তনের ২০২০ সালের এসএসসির ফলাফলে অসন্তোষ প্রকাশ করেছেন শিক্ষার্থী ও অভিভাবকরা।

জানাযায়, গত ৩১ শে মে সারা দেশের ন্যায় নারায়ণগঞ্জ সোনারগাঁয়ের মোগরাপাড়া সরকারি উচ্চ বিদ্যালয়ের এস.এসসি ফলাফল প্রকাশ হয়। ফলাফল প্রকাশের পরে শতাধিক ভাল শিক্ষার্থীদের রেজাল্ট মনোপুন্য না হওয়ায় প্রতিদিন শিক্ষার্থীরা ও অভিভাকরা স্কুলের এসে বিভিন্ন ভাবে আন্দোলন করে যাচ্ছে।

সোনারগাঁওয়ের বিভিন্ন মিডিয়া কর্মীরা শিক্ষার্থী ও অভিভাবকদের সাথে আলাপ কালে অভিভাবকরা জানান, গনিত পরীক্ষার সময় একজন শিক্ষকের সাথে এক রুমের সকল শিক্ষার্থীদের সাথে তর্কবির্তক হয়। এমন অবস্থা পরীক্ষার শেষে রেজাল্ট আসলে এক রুমের ৮৫% শিক্ষার্থীর (ব্যবসায় উদ্যোগ- বিষয় কোর্ড-১৪৩) তাদের রেজাল্ট নিয়ে অসন্তেুাষ প্রকাশ করেন।

শিক্ষার্থীরা জানান, আমাদের ব্যবসায় উদ্যোগ পরীক্ষার দিন হয়তো আমাদের হাজিরা তুলেনি। নয়তো বা গোপনে আমাদের পরীক্ষার খাতা কোন ত্রুটির মত ঘটনা ঘটিয়েছে। তা না হলে অন্য সব রুমের সবাই পাস করে কিন্তু আমাদের রুমের ৮৫% শিক্ষার্থীর ফেল করছে কেন? এটাই আমারদের প্রশ্ন?

এ ব্যাপারে, ঐ বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক মজিবুর রহমান (ছোট) সাথে আলাপকালে তিনি যানান, আমাদের কোন হাত নেই। হয়তোবা বোর্ডের খাতা দেখার কিছু ত্রুটি হয়েছে।

সাবেক প্রধান শিক্ষক মজিবুর রহমান টেলিফোনে সাংবাদিকদের জানান, ঘটনাটা আপনাদের মাধ্যমে শুনেছি। এব্যাপারে আমি স্কুলের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষকের সাথে আলাপ করে যথাযথ কিছু করার ব্যবস্থা করিব। এবং যেহেতু আমি স্কুলে নেই। তারপরও যিনি শিক্ষা বোর্ডের সার্থে যোগাযোগ রাখেন আমি ওনাকে বলে দিব। যে করে হউক স্কুলের তরফ থেকে আবেদন করে যথাযথব্যবস্থা নেয়ার জন্য। এবং প্রতিদিন শিক্ষক ও অভিভাকরা স্কুলে এসে ভিড় জমাচ্ছে। এই পরিস্থিতিতে যে কোন সময় শিক্ষার্থীর দূর্ঘটনা ঘটতে পারে। এব্যাপারের সকল শিক্ষার্থীরা বোর্ড চেলেঞ্জ করেছে। মাননীয় প্রধান মন্ত্রী জননেত্রী শেখ হাসিনা ও শিক্ষামন্ত্রী ও শিক্ষা বোর্ডের চেয়ারম্যান বরাবর শিক্ষার্থী ও অভিভাবকদের আকুল আবেদন, আপনারা এই শিক্ষার্থীদের দিকে তাকিয়ে তাদের ফলাফলের খাতাগুলো পূনরায় আপনাদের মাধ্যমে অথবা আপনার প্রতিষ্ঠানের কর্মকর্তাদের মাধ্যমে দেখার জন্য বিশেষ ভাবে অনুরোধ জানানো হল।

সাংবাদিকদের সাথে আলাপ কালে শিক্ষার্থীরা জানান এ ফলাফলে আমার অসন্তেুাষ।

এলএন/এইচএস/০৬০৫-০৮

0