ম্যানিকিন ডল থেকেই আগুন লেগেছিল সমবায় মার্কেটে

0

স্টাফ করেসপন্ডেন্ট, লাইভ নারায়ণগঞ্জ: ব্যস্ত মার্কেটে কেনা-কাটায় মশগুল ক্রেতা-বিক্রেতারা। একে তো প্রচন্ড গরম, তার উপর দোকানগুলোয় ভীর। এমন পরিস্থিতে আবার নাকে আসছে প্লাস্টিক পোড়া গন্ধ। এর মধ্যে হঠাৎ কেউ একজন বলে উঠলো ‘আগুন, আগুন!’ আর শুরু হলো এলামেলো ছুটোছুটি।

এমনভাবেই নগরীর নিউ সমবায় মার্কেটর পঞ্চম তলায় অগ্নিকান্ড ঘটলে আতঙ্ক ছড়িয়ে পরে। রোববার (১৬ জুন) বিকেল ৩টায় চাষাঢ়া নিউ সমবায় মার্কেটের ৫ম তলায় এ অগ্নিকান্ড ঘটে। তবে ঘটনার খবর পেয়ে অগ্নিনির্বাপক যন্ত্র নিয়ে আগুন নেভাতে কাজ শুরু করে মার্কেটের কয়েকজন লোক। এদিকে, ততক্ষণে ফায়ার ফাইটাররাও এসে পড়েন।

প্রতক্ষ্যদর্শীদের থেকে জানা গেছে, বেলা ৩ টার দিকে কালো ধোয়া ও বিকট গন্ধে ভরে যায় পুরো ৫ম তলা। এ সময় মার্কেটের কয়েকজন ব্যক্তি ভবনের দুই তলায় রাখা অগ্নিনির্বাপক যন্ত্র মেশিন নিয়ে আগুন নেভাতে যান। তাদের আগুন নেভানোর কাজ করতে করতে ফায়ার সার্ভিসের লোক এসে পড়ে। তখন অগ্নিকান্ড নিয়ন্ত্রনে আনা হয়।

ঘটনাস্থলে আসা নারায়ণগঞ্জ ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের সহকারী উপ পরিচালক আব্দুল আল আরেফিন লাইভ নারায়ণগঞ্জকে বলেন, মার্কেটের ৫মতলায় শিড়ির কাছেই রাখা ছিল ম্যানিকিন পুতুল। তাতে আগুন ধরে মার্কেটের ফ্লোরে ধোয়া ছড়িয়ে পড়ে। ধারণা করা হচ্ছে, পুতুলগুলোয় কেউ বিড়ি-সিগারেট ফেলার জন্যে তাতে আগুন ধরে যায় ও আতঙ্কের সৃষ্টি হয়। তবে আমাদের আগুন নেভানোর জন্য তেমন কিছু করার প্রয়োজন হয় নি। মার্কেটের লোকজনেরা পরিস্থিতি নিয়ন্ত্রনে সক্ষম হয়েছিলেন। এতে মারাত্ম কোন দুর্ঘটনা এড়ানো গেছে। আমরা গিয়ে ফ্লোরে বিভিন্ন খুটি-নাটি যন্ত্র, পণ্য ও পরিস্থিতি চেক করি যাতে আবার কোন প্রকার অগ্নিকান্ড না ঘটে।

৪২৬
0