যুক্তরাষ্ট্র প্রবাসী মোহাম্মদ আলীর উদ্যোগে বন্দরে ২য় দফায় খাদ্যসামগ্রী বিতরন

0

লাইভ নারায়ণগঞ্জ: নারায়ণগঞ্জের কদমরসুল এলাকার সন্তান বর্তমানে যুক্তরাষ্ট্রের নিউইয়র্ক বসবাসকারী বহি বিশ্বের সর্ব বৃহৎ সংগঠন বাংলাদেশ সোসাইটির কোষাধ্যক্ষ ও কুইন্স কাউন্টির কমিউনিটি বোর্ডের সদস্য এবং নারায়ণগঞ্জ জেলা সমিতির উপদেষ্টা মোহাম্মদ আলীর উদ্যোগে করোনা ভাইরাস পরিস্থিতির কারনে কর্মহীন হয়েপরা নবীগঞ্জ এলাকার ১৫০ পরিবারের মাঝে (৯ মে) শনিবার ২য় দফায় বিভিন্ন খাদ্যসামগ্রী উপহার প্রদান করেন।

উপহার সামগ্রী কদমরসুল মোতোয়ালি কমিটির সেক্রেটারি মুহাম্মদ ইউসুফ মিয়ার তত্ত্বাবধানে কদমরসুল খাদেম পরিবারের সদস্য সমাজসেবক ও আইনজীবী নেতা অ্যাডভোকেট মোঃ শরীফুল ইসলাম শিপলু এবং মোঃ খোকন মিয়া, মোঃ রবিউল ইসলাম ভূঁইয়ার উপস্থিতিতে হস্থান্তর করা হয়।

তাছাড়া নিউইয়র্কে প্রবাসী বাংলাদেশিরা কঠিন সময় পার করছে । বিশেষ করে করোনায় বাংলাদেশিদের মৃত্যুতে তাদের পরিবারের মাঝে গভীর শোকের ছায়া নেমে এসেছে। পুরো কমিউনিটির মাঝে প্রচন্ড ভয় ও ভীতির অবস্থা সৃস্টি হয়েছে। এই সময় প্রবাসের বৃহৎ সামাজিক সংগঠন বাংলাদেশ সোসাইটির সমাজসেবকদের নিয়ে কাজকরে যাচ্ছেন সোসাইটির পক্ষ থেকে মোহাম্মদ আলী সহ কার্যকরী পরিষদের সকল সদস্য বৃন্দ। এছাড়াও, এই ক্রান্তিকালে কমিউনিটির সার্বক্ষণিক সেবা দিচ্ছে বিভিন্ন সংগঠন , ও মূলধারার নির্বাচনে প্রতিদ্বন্দ্বী প্রার্থী বাংলাদেশী আমেরিকান জয় চৌধুরী সহ সোসাইটির নেতা আব্দুর রহিম হাওলাদার, মোহাম্মদ আলী ফারুক হোসেন মুজমদার, আমিন মেহেদী, শেখ আল আমিন, আনাফ আলাম, মনিকা রায় চৌধুরী, সাংবাদিক এস এম সোলাইমান, মো. সেলিম আহসান হাবীব, আবুল কাসেম সহ অনেক সমাজ সেবক।

বাংলাদেশিদের লাশ দাফনের ব্যবস্থা, জরুরী তথ্য কমিউনিটির পক্ষে ফেসবুক ও গণমাধ্যমে প্রচার, ২৪ ঘন্টা তথ্য সেবার জন্য টেলিফোন, বয়স্ক সিটিজেন ও বৈধ কাগজ পত্রহীন বাংলাদেশিদের বাড়ীতে নিত্য প্রয়োজনীয় খাবার সামগ্রী, ঔষধ পোঁছে দিচ্ছেন ।

করোনা ভাইরাস পরিস্থিতি উত্তরণের পূর্বপর্যন্ত পর্যায়ক্রমে এই কার্যক্রম চালিয়ে যাওয়ার জন্য মোহাম্মদ আলী এলাকাবাসীর নিকট দোয়া প্রার্থনা করেন।

এরআগে ৫ এপ্রিল বন্দর থানার নবীগঞ্জ এলাকার ১৫০ কর্মহীন পরিবারের হাতে ১ম দফায় নিত্যপ্রয়োজনিয় খাদ্যসামগ্রীর উপহার পৌঁছে দেন।

0