‘যুগের চিন্তা’ ও ‘সংবাদ চর্চা’র বিরুদ্ধে মামলা: ‘লাইভ নারায়ণগঞ্জ’ ও ‘প্রেস নারায়ণগঞ্জ’র নিন্দা

0

স্টাফ করেসপন্ডেন্ট, লাইভ নারায়ণগঞ্জ: দৈনিক ‘যুগের চিন্তা’ ও ‘সংবাদ চর্চা’ পত্রিকার বিরুদ্ধে মামলা দায়ের করায় নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন অনলাইন নিউজ পোর্টাল ‘লাইভ নারায়ণগঞ্জ’ ও ‘প্রেস নারায়ণগঞ্জ’ পরিবার।

যৌথ এক বার্তায় লাইভ নারায়ণগঞ্জ এর প্রধান নির্বাহী মোহাম্মদ কামাল হোসেন ও প্রেস নারায়ণগঞ্জ এর সম্পাদক ও প্রকাশক মো. ফখরুল ইসলাম জানান, ‘এ ধরনের ঘটনা স্বাধীন সাংবাদিকতার পরিপন্থী। আমরা আশা করি, ‘যুগের চিন্তা’ ও ‘সংবাদ চর্চা’ বিরুদ্ধে দায়ের করা সকল মামলা প্রত্যাহার করা হবে এবং এ ব্যাপারে সকল মহলের শুভবুদ্ধির উদয় হবে।’

প্রতিবাদ জানিয়ে তারা আরও বলেন, সংবাদ পরিবেশনের ক্ষেত্রে যদি কোন ত্রুটি বিচ্যুতি লক্ষণীয় হয়, যদি কোন ব্যক্তি বা প্রতিষ্ঠানের মানহানিকর বলে প্রতীয়মান হয়। তাহলে আইনী প্রক্রিয়ার মাধ্যমে প্রতিবেদনের ব্যাখ্যা চেয়ে নোটিশ প্রদান করা যেতে পারে। সেই ব্যাখ্যা যদি মনঃপুত না হয়, তখন প্রেস কাউন্সিলের সরণাপন্ন হওয়া যেতে পারে। কিন্তু তা না করে সরাসরি মামলা দায়ের সংবাদ মাধ্যমের জন্য হুমকি বলেই আমরা মনে করি।

প্রসঙ্গত, সম্প্রতি দৈনিক যুগের চিন্তার বিরুদ্ধে জেলা ও মহানগর ছাত্রলীগের দু’ নেতা পৃথক দুটি মানহানির অভিযোগ এনে মামলা দায়ের করেন আদালতে। এছাড়া সংবাদ চর্চার বিরুদ্ধে জেলা ও মহানগর ছাত্রলীগ এবং স্বেচ্ছাসেবক লীগের শীর্ষ নেতারা একই ধরণের অভিযোগ তুলে সংবাদ চর্চার বিরুদ্ধে ২দিনে মোট ৬টি মামলা দায়ের করেন।

0