‘যুদ্ধে আহত মুক্তিযোদ্ধা’ পরিচয় দেওয়া জুলহাস, মুক্তিযোদ্ধা নয়!

0

স্টাফ করেসপন্ডেন্ট, লাইভ নারায়ণগঞ্জ: আমি একজন যুদ্ধে আহত মুক্তিযোদ্ধা; এমন কথা বলে প্রায়ই মানুষের কাছে নিজেকে তুলে ধরতেন সস্তাপুরের মো. জুলহাস মিয়া। চলতি বছরের সেপ্টম্বরে এ কথা গুলো বলছিলেন গণমাধ্যম কর্মীদের সাথেও। অথচ, এবার বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদের নারায়ণগঞ্জ ইউনিটি বলছেন, জুলহাস মিয়া ‘মুক্তিযোদ্ধাই না’।

গত ১৫ অক্টোবর ফতুল্লা ইউনিয়ন কমান্ডার মুক্তিযোদ্ধা আলীনূর মিয়া ও নারায়ণগঞ্জ জেলা মুক্তিযোদ্ধা সংসদের ডেপুটি কমান্ডার এডভোকেট মো. নূরুল হুদা স্বাক্ষরিত একটি পত্রে এমনই দেখা যায়।

জুলহাস মিয়া ফতুল্লার সস্তাপুর এলাকার মৃত হাতেম আলী ছেলে।

পত্রটিতে লেখা হয়, ফতুল্লা ইউনিয়ন কমান্ডারের মাধ্যমে অবগত হয়েছি- জুলহাস নিজেকে মুক্তিযোদ্ধা পরিচয় দিয়ে অবৈধ সুবিধা গ্রহণ করে আসছে। সে অত্র এলাকার কোন প্রকার তালিকাভুক্ত মুক্তিযোদ্ধা না। এ অবস্থায় কোন প্রকার মুক্তিযোদ্ধা পরিচয় দিলে অবৈধ বলে গণ্য হবে।

নারায়ণগঞ্জ জেলা মুক্তিযোদ্ধা সংসদের ডেপুটি কমান্ডার এডভোকেট মো. নূরুল হুদা বলেন, জুলহাস মিয়া নামের একজন লোক নিজেকে মুক্তিযোদ্ধা পরিচয় দিয়ে মানুষের কাছ থেকে অবৈধ সুবিধা গ্রহণ করে আসছিল। আমরা সেখানকার মুক্তিযোদ্ধাদের কাছ থেকে জানতে পরেছি। পরে তালিকায় তার নাম পাইনি। আমার জানা মতে, সে মুক্তিযোদ্ধা না। তাই ব্যাপারটি লিখিত ভাবে এলাকাবাসীকে জানিয়ে দিয়েছি।

0