‘যুবক’ এ প্রশাসক বসছে, বিক্রি হবে না.গঞ্জের ৭০০ কোটি টাকার সম্পদ

0

লাইভ নারায়ণগঞ্জ: অবশেষে প্রশাসক বসিয়ে যুব কর্মসংস্থান সোসাইটির (যুবক) নামে-বেনামে থাকা নারায়ণগঞ্জে থাকা প্রায় ৭০০ কোটি টাকার সম্পদ বিক্রি করে ক্ষতিগ্রস্ত গ্রাহকদের পাওনা অর্থ ফিরিয়ে দেওয়ার উদ্যোগ নিয়েছে সরকার।

অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামালের সুপারিশের ভিত্তিতে এ রকম একটি আদেশ সংশ্লিষ্টদের কাছে পাঠিয়েছে বাণিজ্য মন্ত্রণায়ল। অর্থবিভাগ সূত্রে এ তথ্য জানা গেছে।

সূত্র জানায়, গত ১৬ মার্চ বাণিজ্য মন্ত্রণালয়ের উপ-সচিব মোহাম্মদ আবদুল আওয়াল স্বাক্ষরিত এ-সংক্রান্ত এক আদেশে বলা হয়েছে, যুবকের অধীনে সারা দেশে ছড়িয়ে ছিটিয়ে থাকা সম্পদগুলো বিক্রি করে গ্রাহকদের পাওনা পরিশোধ করার জন্য একজন প্রশাসক নিয়োগ করা যেতে পারে। ক্ষতিগ্রস্ত গ্রাহকদের আবেদনের পরিপ্রেক্ষিতে এ সিদ্ধান্ত নিতে যাচ্ছে সরকার। এজন্য যুবকের সম্পদ পুনর্মূল্যায়ন এবং বিক্রির জন্য একজন প্রশাসক বসানো সমীচীন হবে। এ আদেশের অনুলিপি অর্থমন্ত্রীর দফতরে পাঠানো হয়েছে।

সারাদেশে যুব কর্মসংস্থান সোসাইটির (যুবক) প্রায় ৭ হাজার কোটি টাকার সম্পদ রয়েছে। এর মধ্যে শুধু নারায়ণগঞ্জে রয়েছে অন্তত ৭০০ কোটি টাকার সম্পদ।

এ বিষয়ে জানতে চাইলে যুবক-এ ক্ষতিগ্রস্ত জনকল্যাণ সোসাইটির সাধারণ সম্পদক মাহমুদ হোসেন বলেন, একজন প্রশাসক বসিয়ে এই সম্পদ বিক্রি করে ক্ষতিগ্রস্ত গ্রাহকদের পাওনা ফেরত দেওয়ার দাবি আমরা অনেক আগে থেকেই জানিয়ে আসছি। অবশেষে সরকার এমন সিদ্ধান্ত নিয়েছে। আশা করি এবার ক্ষতিগ্রস্ত গ্রাহকরা তাদের পাওনা বুঝে পাবেন।

0