যুব সমাজকে ব্যবহার করে সবাই ক্ষমতার চিন্তা করেছ: ইসলামী যুব আন্দোলন

0

প্রেস বিজ্ঞপ্তি: আল্লামা সৈয়দ ফজলুল করীমের জীবন ও কর্ম নিয়ে আলোচনা করেছেন ইসলামী যুব আন্দোলন নারায়ণগঞ্জ জেলা শাখার নেতাকর্মীরা।

নগরীর ১নং রেল গেইট এলাকায় অবস্থিত জেলা কার্যালয়ে শুক্রবার (২৪ সেপ্টেম্বর) বিকেলে ওই আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

ইসলামী যুব আন্দোলন নারায়ণগঞ্জ জেলা শাখার সভাপতি মাওলানা মুহাম্মদ শফিকুল ইসলামের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ইসলামী আন্দোলন বাংলাদেশ এর প্রেসিডিয়াম সদস্য অধ্যাপক মাহবুবুর রহমান ও প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন ইসলামী যুব আন্দোলন এর সভাপতি মাওলানা নেছার উদ্দিন।

সাধারণ সম্পাদক মুহাম্মদ মামুনুর রশীদের সঞ্চালনায় মেহমান হিসেবে উপস্থিত ছিলেন ইসলামী আন্দোলন বাংলাদেশ এর সহ-সাংগঠনিক সম্পাদক সৈয়দ বেলায়েত হোসেন।

প্রধান অতিথি তার বক্তব্যে বলেন, দেশ স্বাধীন হলেও দেশের মানুষের ভাগ্যের পরিবর্তন হয়নি। যারাই ক্ষমতায় গেছে তারাই নিজেদের ভাগ্যের পরিবর্তন করার চেষ্টায় নিমজ্জিত ছিলো। দেশে বসবাস উপযোগী কোন সিদ্ধান্ত নেয়নি। বারবার আমরা প্রতারণার শিকার হয়েছি। তাই সৈয়দ ফজলুল করীম র. এ দেশের মানুষের ভাগ্য পরিবর্তন করার চেষ্টা করে গেছেন। তিনি বাংলার সাধারণ মানুষকে সঠিক পথে চলার জন্য তিনি প্রতিষ্ঠা করেছেন বাংলাদেশ মুজাহিদ কমিটিসহ অনেক সংগঠন। পরিবেশ রক্ষা, সুদী কারবার বন্ধে ইসলামী অর্থ ব্যবস্থাসহ নানান কর্মসূচি।

প্রধান বক্তা তার বক্তব্যে বলেন, পথহারা ছাত্র ও যুব সমাজের কথা ভাবার কোন অভিভাবক আমরা পাইনি। যুব সমাজকে ব্যবহার করে সবাই ক্ষমতার চিন্তা করেছ। কিন্তু সৈয়দ ফজলুল করীম র. ছাত্র ও যুব সমাজের কথাও ভেবেছেন। মায়ের সন্তান যেন মায়ের বুকে প্রকৃত সন্তান হিসেবে উপস্থিত হতেপারেন সে চিন্তাই করেছেন। আজ বাংলার ঘরে ঘরে যুব আন্দোলন তার সেই চিন্তাধারার আহ্বান পৌঁছে দিতে সক্ষম হয়েছেন। তিনি যুব সমাজকে ইসলামী যুব এর পতাকা তলে আসার উদাত্ত আহ্বান জানান।

সভাপতি তার বক্তব্যে বলেন ঘুনে ধরা যুব সমাজকে সঠিক পথে চলার জন্য বাংলার বুকে যে সংগঠন কাজ করছে তা হলো ইসলামী যুব আন্দোলন। আসুন আগামীর বাংলাদেশকে গাড়ার জন্য আমরা ইসলামী যুব আন্দোলন এর হাতকে শক্তিশালী করি।

অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন ইসলামী আন্দোলন বাংলাদেশ নারায়ণগঞ্জ জেলা শাখার সভাপতি মাওলানা মুহাম্মদ আনোয়ার হোসেন জিহাদী, জয়েন্ট সেক্রেটারি মুহাম্মদ শফিকুল ইসলাম, বামুক,ইশা ছাত্র আন্দোলন, জাতীয় শিক্ষক ফোরাম, ইসলামি শ্রমিক আন্দোলন ওলামা মাশায়েখ এর নেতৃবৃন্দ।

0