রথযাত্রায় ছিল তিন স্তরের নিরাপত্তা: পুলিশ সুপার

0

জেলা পুলিশের তিন স্তরের নিরাপত্তা ব্যবস্থার মধ্য দিয়ে শ্রী শ্রী জগন্নাথ দেবের রথযাত্রা মহোৎসব উপলক্ষে শ্রী শ্রী রাধাগোবিন্দ মন্দিরের (ইসকন) উদ্যোগে আয়োজিত রথযাত্রা সম্পন্ন হয়েছে।

বৃহস্পতিবার (৪ জুলাই) বিকেল ৪টায় নগর শোভযাত্রা শুরু হয়। এ সময় বিপুল পরিমান পুলিশ সদস্যের উপস্থিতিতে কড়া নিরাপত্তা ব্যবস্থা পরিলক্ষিত হয়।

প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বস্ত্র ও পাট মন্ত্রনালয়ের মাননীয় মন্ত্রী, জনাব গোলাম দস্তগীর গাজী, (বীর প্রতীক), মাননীয় সংসদ সদস্য নারায়ণগঞ্জ-১।

এক সংবাদ বিজ্ঞপ্তিতে জেলা পুলিশ সুপার হারুন অর রশীদ জানান, রথযাত্রা উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানসমূহের সার্বিক নিরাপত্তা ও আইন-শৃঙ্খলা রক্ষার্থে জেলা পুলিশের বিশেষ শাখা হতে একটি বিশেষ নিরাপত্তা ডিউটি প্রোগ্রাম গ্রহণ করা হয়েছিল। প্রতিটি পয়েন্টে পয়েন্টে নিরাপত্তা ব্যবস্থা ছিল। রথযাত্রা উপলক্ষে বিভিন্ন বড় বড় ভবনের ছাদে বাইনোকুলারসহ পুলিশ ডিউটি করেছে। এ ছাড়াও ট্রাফিক নিয়ন্ত্রনের জন্য সড়কে পর্যাপ্ত ট্রাফিক পুলিশ মোতায়েন করা হয়েছিল। তাছাড়া সার্বিক নিরাপত্তা ও আইন-শৃঙ্খলা রক্ষার্থে নারায়ণগঞ্জ জেলা পুলিশের পক্ষ হতে সাদা পোশাকে পুলিশ ডিউটি করে এবং গোয়েন্দা নজরদারি অব্যাহত থাকার ফলে কোন প্রকার বিশৃঙ্খলা হয়নি।

বিজ্ঞপ্তিতে আরো জানানো হয়, সার্বিক নিরাপত্তা ও আইন-শৃঙ্খলা রক্ষার্থে নারায়ণগঞ্জ জেলা পুলিশের ২৮৯ পুলিশ সদস্য মোতায়েন ছিল। পুরো রথযাত্রা মহোৎসব অনুষ্ঠানটি তিন স্তরের নিরাপত্তার চাদরে ঢাকা ছিল। জেলা পুলিশ সুপার মোহাম্মদ হারুন অর রশীদের সার্বক্ষনিক তদারকিতে জেলা পুলিশের অতিরিক্ত পুলিশ সুপারগণ কয়েকটি সেক্টরে বিভক্ত হয়ে সার্বক্ষনিক মাঠে অবস্থান করেছেন।

0