রাজাকারকে প্রতিষ্ঠিত করার চেষ্টা করা হচ্ছে: মেয়র আইভী

0
স্টাফ করেসপন্ডেন্ট, লাইভ নারায়ণগঞ্জ: আজকাল দেখা যাচ্ছে অনেকে রাজাকারদেরও মুক্তিযোদ্ধার সার্টিফিকেট দিয়ে দিচ্ছে, এটা খুবই পরিতাপের একটি বিষয়। এই সার্টিফিকেট দেওয়ার অধিকার তাদের কে দিলো তা আমি জানি না। মুক্তিযোদ্ধারা জানেন, তারা কার সাথে যুদ্ধ করেছে, তাদের সহযোদ্ধা কে ছিল। রাজাকারকে এ শহরে প্রতিষ্ঠিত করার চেষ্টা করা হচ্ছে। রাজাকারের সন্তানকে বিভিন্ন সেক্টরে পদ-পদবী দিয়ে প্রতিষ্ঠিত করা হচ্ছে। এর মাধ্যমে মুক্তিযোদ্ধাদের অপমান করা হচ্ছে বলে আমি মনে করি।

রোববার (৭ মার্চ) বিকেলে নগরীর ১৭ নম্বর ওয়ার্ডের পাইকপাড়ায় মুক্তিযোদ্ধা সড়কের নামফলক উদ্বোধনের সময় নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের মেয়র ডা. সেলিনা হায়াৎ আইভী এসব কথা বলেন। এসময় পাইকপাড়া পুল থেকে বাবুরাইল পুল পর্যন্ত সড়কটিকে মুক্তিযোদ্ধা সড়ক হিসেবে নামকরণ করা হয়।

সিটি মেয়র বলেন, অত্যন্ত দুঃখের বিষয়, রাইফেলস্ ক্লাবের অস্ত্র লুটে নাকি সহযোগিতা করেছেন কুখ্যাত রাজাকার গোলাম রাব্বানী খান (চেম্বারের সভাপতি খালেদ হায়দার খান কাজলের পিতা)। যাকে আমরা কুখ্যাত রাজাকার হিসেবে জানি সেই গোলাম রাব্বানী খানকে মুক্তিযোদ্ধা বানানোর চক্রান্ত চলছে। এই চক্রান্ত জাতির জন্য, নারায়ণগঞ্জবাসীর জন্য, মুক্তিযোদ্ধাদের জন্য লজ্জাজনক।  আমি মনে করি, এই ধরনের কথাবার্তা বলা তাদের দুরভিসন্ধি। সকল মুক্তিযোদ্ধাদের এর বিরুদ্ধে কথা বলা উচিত, প্রতিহত করা উচিত। আপনারা জীবন দিয়ে যুদ্ধ করেছেন, এই দেশের জন্য অবদান রেখেছেন। সুতরাং সত্য করা আপনাদের বলতে হবে। সত্য বলাটা আপনাদের দায়িত্ব ও কর্তব্যের মধ্যে পড়ে।

তিনি আরও বলেন, স্বাধীনতার স্বপক্ষে রাজনীতি করছি, বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রীর নেতৃত্বে উন্নয়নের রাজনীতি করছি। এমন কোনো জায়গা নেই যেখানে উন্নয়ন করছি না। এই উন্নয়নকে প্রতিহত করার জন্য বিভিন্ন পদক্ষেপ নেওয়া হচ্ছে, মামলা-মোকদ্দমা করা হচ্ছে। আমি চাই, মাননীয় প্রধানমন্ত্রী পাশে থেকে সোনার বাংলা গড়ার কাজ করতে। এটা যেন করতে পারি সেজন্য সকলের কাছে দোয়া চাই।

এ সময় আরও উপস্থিত ছিলেন প্যানেল মেয়র-১ আফসানা আফরোজ বিভা হাসান, ১৭ নম্বর ওয়ার্ড কাউন্সিলর আব্দুল করিম বাবু, জেলা আওয়ামী লীগের সহসভাপতি বীর মুক্তিযোদ্ধা আব্দুল কাদির, বীর মুক্তিযোদ্ধা হাজী নূর উদ্দিন আহমেদ, নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের নির্বাহী প্রকৌশলী আসগর হোসেন প্রমুখ। এছাড়া ওই এলাকার অন্যান্য মুক্তিযোদ্ধারাও উপস্থিত ছিলেন।

0