রাত পোহালেই সোনারগাঁয়ে ইউপি নির্বাচন

স্টাফ করেসপন্ডেন্ট, লাইভ নারায়ণগঞ্জ: রাত পোহালেই অনুষ্ঠিত হতে যাচ্ছে সোনারগাঁয়ের ৮টি ইউনিয়ন পরিষদ নির্বাচন। রবিবার (২৮ নভেম্বর) সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত চলবে এ ভোট গ্রহন।

জানা গেছে, ৩য় ধাপের ইউনিয়ন পরিষদ নির্বাচনে সোনারগাঁ উপজেলার ৮টি ইউপিতে আওয়ামী লীগের প্রার্থী ঘোষনা করে নৌকা প্রতীকের মনোনয়ন দেন কেন্দ্রীয় আওয়ামীলীগ। এর মধ্যে মনোনয়নপত্র জমার শেষ দিনে পিরোজপুর, কাঁচপুর, বারদী ও সনমান্দি কোন চেয়ারম্যান প্রার্থী না থাকায় ইঞ্জিনিয়ার মাসুম, মোশারফ ওমর, লায়ন বাবুল ও জাহিদ হাসান জিন্নাহ বিনা প্রতিদ্বন্দ্বিতায় চেয়ারম্যান নির্বাচিত হোন।

তাই বাকি ৪টি ইউপির মধ্যে শম্ভুপুরা, জামপুর, সাদিপুর ৩টি লাঙ্গল ও নোয়াগাঁও ইউনিয়নে বিদ্রোহী প্রার্থী ও স্বতন্ত্র প্রার্থীদের নিয়ে নির্বাচন অনুষ্ঠিত হবে।

৮টি ইউপির ৪টি ইউনিয়নে ৪ জন বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হলেও বাকি চারটিতে ১৭ চেয়ারম্যান প্রতিদ্বন্দ্বিতা করবেন। চেয়ারম্যানন সহ ৮টি ইউনিয়নে মোট ৩৮৯ জন প্রার্থী নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করবেন।

এরমধ্যে সাদিপুর ইউনিয়নে ৩ জন, জামপুর ইউনিয়নে ৪জন, নোয়াগাঁও ইউনিয়নে ৬ জন ও শম্ভুপুরা ইউনিয়নে ৭ জন চেয়ারম্যান প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করবেন।

এছাড়া কাঁচপুরে সংরক্ষিত মহিলা সদস্য পদে ৮ জন সাধারন সদস্য হিসেবে ৪৭ জন প্রতিদ্বন্দ্বিতা করবেন। বারদী ইউনিয়নে ১২ জন সংরক্ষিত মহিলা পদে ৩৩ জন সাধারণ সদস্য পদে, পিরোজপুরে সংরক্ষিত মহিলা সদস্য পদে ৯ জন সাধারণ সদস্য পদে ৩৩ জন, সনমান্দিতে সংরক্ষিত মহিলা সদস্য পদে ১১ জন সাধারণ সদস্য পদে ৪২ জন, সাদিপুরে সংরক্ষিত মহিলা সদস্য পদে ১১ জন সাধারণ সদস্য পদে ৩৪ জন, জামপুরে সংরক্ষিত মহিলা সদস্য পদে ১০ জন সাধারণ সদস্য পদে ৩৯ জন, নোয়াগাঁওয়ে সংরক্ষিত মহিলা সদস্য পদে ১২ জন সাধারণ সদস্য পদে ২৮ জন ও শম্ভুপুরা সংরক্ষিত মহিলা সদস্য পদে ৯ জন সাধারণ সদস্য পদে ৩৯ জন।

সোনারগাঁ উপজেলা নির্বাচন কর্মকর্তা ইউসুফ উল রহমান জানান, আগামী রবিবার সকাল ৮টা থেকে সোনারগাঁয়ের ৪টি ইউনিয়নে ভোট গ্রহন শুরু হবে। ইতিমধ্যে নির্বাচনের সকল প্রস্তুতি শেষ করা হয়েছে। কেউ নির্বাচনী আইন ভঙ্গ করে, তাহলে তার বিরুদ্বে ব্যবস্থা গ্রহন করা হবে।

এ দিকে সোনারগাঁয়ের বিভিন্ন স্থানে সহিংসতার ঘটনা ঘটলেও কঠোর অবস্থানে রয়েছে আইনশৃঙ্খলা বাহিনী ও উপজেলা প্রশাসন।