রাষ্ট্রবিরোধী ষড়যন্ত্র: স্বপন-মাসুম জিজ্ঞাসাবাদ শেষে কারাগারে

0

স্টাফ করেসপন্ডেন্ট, লাইভ নারায়ণগঞ্জ: রাষ্ট্রবিরোধী ষড়যন্ত্রের অভিযোগে আটক নারায়ণগঞ্জ জেলা যুবদলের যুগ্ম সম্পাদক শহিদুর রহমান স্বপন ও ছাত্রদল নেতা আবু মাসুমকে রিমান্ড শেষে কারাগারে প্রেরণ করা হয়েছে।

এক দিনের রিমান্ড শেষে বুধবার (২৫ নভেম্বর) দুপুরে আদালতে উঠানো হয়। পরে সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আহমেদ হুমায়ন কবীরের আদালত তাদের কারাগারে প্রেরণের নির্দেশ দেন।

গত ১৯ নভেম্বর আদালতের নির্দেশে একদিনের রিমান্ড নেওয়া হয়েছে।

রাষ্ট্রবিরোধী ষড়যন্ত্রের অভিযোগে বিএনপির নির্বাহী সম্পাদক মোস্তাফিজুর রহমান দিপু ভূঁইয়া রূপগঞ্জ উপজেলার বাগানবাড়ি থেকে প্রথমে শহিদুর রহমান স্বপনকে আটক করে পুলিশ। পরে এ ঘটনায় সংশ্লিষ্ট আইনে মামলা হলে অভিযান চালিয়ে পুলিশ ছাত্রদল নেতা আবু মাসুমকে গ্রেপ্তর করে। এ মামলায় রূপগঞ্জ থানা পুলিশ স্বপনকে দুদিন এবং মাসুমকে একদিন করে পৃথক ভাবে রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদ করেছিলেন। বর্তমানে মামলাটি জেলা গোয়েন্দা (ডিবি) পুলিশ এই মমলার তদন্তভার গ্রহণ করে গ্রেফতার ওই দুজনকে পুনরায় রিমান্ড চেয়ে আবেদন করেছিলেন। রিমান্ড শেষে তাদের কারাগারে পাঠানো হয়েছে।

এ বিষয়টি নিশ্চিত করে কোর্ট পুলিশের এ এস আই তাহমিনা বলেন, এ মামলার আসামীদ্বয়কে কারাগারে পাঠানো হয়েছে। পরবর্তী ধার্য তারিখ রাখা হয়েছে আগামী ১৩ ডিসেম্বর।

0