রায় ঘোষণা: ৩ পলাতক মাদক ব্যবসায়ীকে ১০ বছরের কারাদন্ড

0

স্টাফ করেসপন্ডেন্ট, লাইভ নারায়ণগঞ্জ: সোনারগাঁ থানার মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনের একটি মামলায় ৩ পলাতক আসামীকে ১০ বছরের সশ্রম কারাদন্ড, ৫ হাজার টাকা অর্থদন্ড দিয়েছে আদালত। সে সাথে অনাদায়ে আরও ৬ মাসের বিনাশ্রম কারাদন্ড দেওয়া হয়েছে।


বুধবার (১৯ জুন) দুপুরে নারায়ণগঞ্জ অতিরিক্ত জেলা ও দায়েরা জজ শেখ রাজিয়া সুলতানা এর আদালত এ রায়ের ঘোষণা দেন। সাজাপ্রাপ্ত আসামীরা হলেন, মো. সোহেল ওরফে সোহেল, মো. আমিনুল ইসলাম ও মো. সাথি বেগম। আসামিরা জামিন নিয়ে পালিয়ে যাওয়ায় এ রায়ের সময়ে তারা আদালতে অনুপস্থিত ছিলেন।

এজাহার সূত্রে জানা গেছে, ২০১৮ এর ২৯ আগস্টে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে সোনারগাঁ থানা পুলিশের চেকপোস্ট একটি গাড়ি আটক করে। এসময় পুলিশ গাড়িতে থাকা মো. সোহেল, মো. আমিনুল ইসলাম ও মোসা. সাথি বেগমকে আটক করে। সেইসাথে তাদের নিকট হতে ১ হাজার পিছ ইয়াবা জব্দ করে। গ্রেফতারের কিছু সময় পর আসামীরা জামিনে কারাগার থেকে ছাড়া পায় ও পালিয়ে যায়।

এব্যাপারে ব্যাঞ্চ সহকারী জাহাঙ্গীর হোসেন জানান, স্বাক্ষীদের স্বাক্ষ প্রমাণের ভিত্তিতে আসামীর বিরুদ্ধে আনীত অভিযোগটি সত্য বলে প্রমাণিত হয়েছে। তাই বিজ্ঞ আদালত ফৌজদারি মামলা কোড এর সেক. ৩৫-ক ধারায় ১০বছরের সশ্রম কারাদন্ড, ৫ হাজার টাকা অর্থদন্ড ও আনদায়ে আরো ৬ মাসের বিনাশ্রম কারাদন্ড দিয়েছে। যেদিন আসামিরা গ্রেফতার হবে বা তারা আত্মসমর্পণ করবে সেদিন থেকে সাজা কার্যকর হবে। আসামিদের দ্রুত গ্রেফতারের জন্য জেলা ম্যাজিস্ট্রেট ও পুলিশকে ব্যবস্থা নেওয়ার নির্দেশ দিয়েছে বিজ্ঞ আদালত।

0