রিতুল হত্যায় মামলা, গ্রেফতার ৪ বন্ধু

0

লাইভ নারায়ণগঞ্জ: রিতুল ঘোষকে হত্যার অভিযোগে সেই চার বন্ধুকে গ্রেফতার করেছে পুলিশ। এ ঘটনায় থানায় মামলা দায়ের করা হয়েছে।

শনিবার (২৭ জুলাই) রাতে রিতুলের চাচা মানিক ঘোষ বাদী হয়ে সদর মডেল থানায় মামলাটি দায়ের করেন।

গ্রেফতারকৃতরা হলো, দেওভোগ আখড়া এলাকার শঙ্কর ঘোষের বাড়ির ভাড়াটিয়া রতন দাসের ছেলে মোহন দাস (১৬), একই বাড়ির ভাড়াটিয়া সুখেন দে’র ছেলে জয় দে (১৬), গোয়ালপাড়া নাজমুলের ভাড়াটিয়া সুভাষ বিশ্বাসের ছেলে অজয় বিশ্বাস (১৬) এবং নতুন পালপাড়া এলাকার তেলওয়ালার বাড়ির ভাড়াটিয়া বিমল সাহা’র ছেলে বিজয় সাহা (১৫)।

বিষয়টি নিশ্চিত করেছেন সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. কামরুল ইসলাম।

মামলায় বাদীর অভিযোগ, গত ২৬ জুলাই সকাল সাড়ে ১০টার দিকে গ্রেফতার চার বন্ধু রিতুলকে ক্রিকেট খেলার কথা বলে জিমখানা মাঠে ডেকে নিয়ে যায়। সেখান থেকে দুপুর দেড়টার দিকে স্নানের কথা বলে শীতলক্ষ্যা নদীর ৫নং ঘাটে নিয়ে যায়। এরপর সবাই ফিরে আসলেও রিতুল ফিরে আসেনি। পরে ওই দিন রাত ১২টার দিকে থানা পুলিশকে বিষয়টি অবহিত করা হয় এবং পরদিন সকাল থেকে ফায়ার সার্ভিসের ডুবরি দল নিয়ে ৫নং ঘাট এলাকার শীতলক্ষ্যা নদীতে তল্লাশী চালিয়েও রিতুলকে পাওয়া যায়নি। পরে দুপুর পৌনে একটার দিকে ওই স্থানে নোঙর করা এমভি সজল তন্ময়-২ জাহাজের প্রথম অংশের স্টোর রুমের পানির ট্যাঙ্কি থেকে তার মরদেহ উদ্ধার করা হয়। গ্রেফতার ওই চারজনসহ অন্যরা পূর্ব পরিকল্পিতভাবে রিতুলকে হত্যা করে লাশ গুমের উদ্দেশ্যে লুকিয়ে রেখেছিল বলে অভিযোগ বাদীর।

এদিকে রিতুল ঘোষ হত্যার সুষ্ঠু বিচার দাবিতে নারায়ণগঞ্জ জেলা প্রশাসকের কাছে স্মারকলিপি দিয়েছে নিহত রিতুলের পরিবার। রোববার (২৮ জুলাই) সকালের দিকে জেলা প্রশাসক মো. জসিম উদ্দিনের কাছে এই স্মারকলিপি প্রদান করা হয়। স্মারকলিপিতে রিতুল হত্যাকারীদের সর্বোচ্চ শাস্তির দাবি জানিয়েছে তার পরিবার।

0