রূপগঞ্জে আক্রান্ত বাড়ছে, ৫দিনে ৪গুণ

0

লাইভ নারায়ণগঞ্জ: করোনা ভাইরাসে গত ২৪ঘন্টায় ২১জন আক্রান্ত হয়েছেন রূপগঞ্জে। এনিয়ে ১৪মে রিপোর্ট মতে করোনা ভাইরাসে এ উপজেলার মোট ৮২জন আক্রান্ত হয়েছেন। যেখানে আক্রান্তের সংখ্যাটা ৯মে ছিল ২০জনে। ৫দিনে আক্রান্ত হঠাৎই ৪গুন হয়ে যাওয়া উপজেলায় করোনাভাইরাসের কমিউনিটি ট্রান্সমিশন হচ্ছে বলে জানিয়েছে স্থানীয় স্বাস্থ্য বিভাগ। প্রথমে সীমিত আকারে কমিউনিটি ট্রান্সমিশন হলেও পাঁচদিনে বেড়ে গেছে আক্রান্তের সংখ্যাও।

১৪মে (বুধবার) রূপগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা লাইভ নারায়ণগঞ্জকে এ তথ্য নিশ্চিত করেন।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা.সাঈদ আল মামুন বলেন, রূপগঞ্জে কমিউনিটি ট্রান্সমিশন হচ্ছে তা এখন প্রমাণিত। ক্রমশই আক্রান্ত বেড়ে চলছে। ১১মে আমাদের স্বাস্থ্য কমপ্লেক্সে ২৮জনের নমুনা পরীক্ষার মধ্যে ১৯জনেরই পজিটিভ পাওয়া যায়। জনগণ বর্তমানে কোনভাবেই সচেতন না তারা উদাসীন। তারা সরকারি নির্দেশনা মানতে নারাজ, মানুষ বাহিরে বের হওয়ার জন্য ছটফট করছে।

এমন পরিস্থিতিতে অতি প্রয়োজন ছাড়া বাইরে বের না হওয়া, সামাজিক দূরত্ব বজায় রাখা এবং পরিস্কার-পরিচ্ছন্ন থাকার জন্য জনগণকে অনুরোধ করেন ডা.সাঈদ আল মামুন।

 

 

এলএন/এইচএস/০৫১৩-০৫

0