রূপগঞ্জে জুবায়ের ও সাদ পন্থীর ম‌ধ্যে সংঘর্ষে মসজিদ ভাঙচুর, আহত ১০

0

লাইভ নারায়ণগঞ্জ: তাবলীগ জামায়াতের আমির মাওলানা জুবায়ের পন্থী ও মাওলানা সাদ পন্থী দুই গ্রুপের মধ্যে দীর্ঘদিন ধরে আমির কে হবেন, কার নেতৃত্বে তাবলীগ জামায়াত চলবে, কারা স‌ঠিক, কোন জন হ‌ক্কের প‌থে, কে বা‌তিল এমন নানা বিষ‌য়ে মতবিরোধ ও দ্বন্দ্ব চলছিল। এবার এই বিরোধের জের ধরে নারায়ণগঞ্জের রূপগঞ্জে দুই গ্রুপের সংঘর্ষ হয়েছে।

বুধবার (২৬ ফেব্রুয়ারী) রাত ৯ টার দিকে তারাবো পৌরসভার বিশ্বরোড এলাকায় এ ঘটনা ঘটে।

ঘণ্টাব্যাপী ধাওয়া-পাল্টা ধাওয়ার ওই সংঘর্ষে স্থানীয় একটি মসজিদও ভাঙচুর করা হয়। সংঘর্ষে উভয়পক্ষের অন্তত দশজন আহত হয়েছেন বলে জানা গেছে।

পুলিশ ও এলাকাবাসী সূত্রে জানা যায়, রা‌তে জুবায়ের পন্থী স্থানীয় নেতা জাহাঙ্গীর আলমের সঙ্গে মারকাজ মসজিদ সংলগ্ন একটি মাদ্রাসার প্রিন্সিপাল ও সাদ পন্থী গ্রুপের নেতা আব্দুল কাইয়ুম এর মতবিরোধ নিয়ে প্রথমে তর্কাতর্কি পরে সংঘর্ষের রূপ নেয়।

সংঘর্ষের এক পর্যায়ে এক পক্ষ অপর পক্ষের উপর লাঠিসোটা ইটপাটকেল নিয়ে ঝাঁপিয়ে পরেন।

শুরু হয় দুই পক্ষের মধ্যে ধাওয়া-পাল্টা ধাওয়া ও ইটপাটকেল নিক্ষেপ। এ ঘটনায় সাদ গ্রুপের মহি উদ্দিন, ওমর ফারুক, শাহীন মিয়া এবং জোবায়ের গ্রুপের আরিফুল ইসলাম, সাজ্জাদ হোসেন, জাকির হোসেন, মোশারফ হোসেন, নূরে আলম, তারেক মিয়া, আল-আমিন, আব্দুল আওয়াল আহত হয়েছে বলে জানা যায়। হামলায় মারকাজ মসজিদের চারপাশের জানালার কাঁচ ও মসজিদের বিভিন্ন স্থাপনা ভাঙচুর করা হয়। পরে বিপুল সংখ্যক পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

ঘটনার সত্যতা স্বীকার করে রূপগঞ্জ থানার অফিসার ইনচার্জ (ওসি) মাহমুদুল হাসান জানান, দুই গ্রুপের সংঘর্ষ খবর পেয়ে পুলিশ গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। বর্তমানে পরিস্থিতি স্বাভাবিক রয়েছে।

0