রূপগঞ্জে ভূল চিকিৎসায় প্রসুতীর মৃত্যু, হাসপাতাল ভাংচুর, সড়ক অবরোধ

0

রূপগঞ্জ করেসপন্ডেন্ট, লাইভ নারায়ণগঞ্জ: রূপগঞ্জে ভুলতা জেনারেল হাসপাতালে ফাতেমা নামে এক প্রসুতীকে সিজার ডেলিভারী করতে গিয়ে ভূল চিকিৎসায় তার মৃত্যু হয়েছে। এ ঘটনায় উত্তেজিত এলাকাবাসী হাসপাতালে হামলা চালিযে ভুংচুর করে ও পরে ঢাকা সিলেট মহাসড়কে অবরোধ করে হাসপাতালটি বন্ধের দাবী জানায়।

বৃহস্পতিবার সকাল ৮টায় উপজেলার ভুলতা জেনারেল হাসপাতালের সামনে এ ঘটনা ঘটে। স্থানীয়রা জানান প্রসুতী ফাতেমা আউখাবো এলাকায় রাকিবের স্ত্রী ও মর্তুজাবাদ এলাকার শফিউল্লাহর মেয়ে। পরিবারের পক্ষ থেকে জানান হয়, গত বুধবার রাতে প্রসুতী ফাতেমাকে ডেলিভারী করতে ভুলতা জেনারেল হাসপাতালে নিয়ে আসলে তাকে সিজার ডেলিভারী করানো হয়। কিন্তু সিজার করানোর সময় ডাঃ নাসরিন ভূলক্রমে তার রগ কেটে ফেললে ফাতেমার মৃত্যু হয়।

ভুল চিকিৎসায় ফাতেমার মৃত্যু হয়েছে জেনে উত্তেজিত এলাকাবাসী ফাতেমার লাশ হাসপাতালের সামনে রেখে হাসপাতালে হামলা করে ভাংচুর করে। এসময় এলাকাবাসী হাসপাতালটি বন্ধের দাবী জানিয়ে মহাসড়ক অবরোধ করে গাড়ী চলাচল বন্ধ করে দেয়। পরে পুলিশ উপস্থিত হয়ে ঘটনার বিচার দেয়ার আশ্বাষ দিলে আন্দোলনকারীরা অবরোধ তুলে নেয়। এ ঘটনায় এলাকায় উত্তেজনা বিরাজ করছে।

এ ব্যাপারে রূপগঞ্জ থানার অফিসার ইনচার্জ মাহামুদুল হাসান বলেন, ঘটনাটি শুনেছি। খুবই ন্যাক্কার জনক। তবে এখন পর্যন্ত কোন লিখিত অভিযোগ পাইনি। অভিযোগ পেলে তদন্ত সাপেক্ষ প্রয়োজনীয় ব্যবস্থা নিবো।

0