রূপগঞ্জে স্কুল শিক্ষার্থীদের নিয়ে নবান্ন উৎসব উদযাপন

0

লাইভ নারায়ণগঞ্জহ : নারায়ণগঞ্জের রূপগঞ্জের একমাত্র ইংরেজি মাধ্যমের শিক্ষা প্রতিষ্ঠান মাসকো স্কুল কাঞ্চন এর উদ্যোগে নবান্ন উৎসব ১৪২৬ উদযাপন করা হয়েছে। এ উপলক্ষে শনিবার সকাল থেকে স্কুল প্রাঙ্গনে পিঠা উৎসব, স্কুলের ক্ষুদে শিক্ষার্থীদের অংশগ্রহণে সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।

স্কুলের অধ্যক্ষ খুরশিদ জাহানের সভাপতিত্বে আয়োজিত নবান্ন উৎসবে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- মাসকো গ্রুপের চেয়ারম্যান এম.এ সবুর। আরো উপস্থিত ছিলেন মাসকো স্কুল কাঞ্চনের পরিচালক ফাহিমা আক্তার, সলিমউদ্দিন চৌধুরী বিশ^বিদ্যালয় কলেজের অধ্যক্ষ জাহাঙ্গীর মালুম, সাংবাদিক জয়নাল আবেদীন জয়, রিয়াজ হোসেন, শাকিল সওদাগরসহ স্কুলের সকল শিক্ষার্থী, শিক্ষক ও অভিভাবকসহ স্থানীয় গণ্যমান্য ব্যক্তিরা।

নবান্ন উৎসবের গুরুত্ব তুলে ধরে স্কুলটির অধ্যক্ষ খুরশিদ জাহান বলেন, এ দেশের শস্যহীন প্রান্তরে যখন অগ্রহায়ণের নতুন ফসলের ঘ্রাণে কৃষক পরিবারের ঘোলা ভরে উঠে, তাকেই আমরা বলি নবান্ন উৎসব। আলৌকিক সেই আনন্দ ¯্রােত আমাদের শিক্ষার্থীদের অন্তরে গেঁথে দিতেই প্রতিবছর আমরা নবান্ন উৎসব আয়োজন করে থাকি। তিনি বলেন, এই স্কুল প্রত্যেক শিক্ষার্থীর অংশগ্রহণে বাংলার প্রতিটি লোকজ উৎসব পালন করে আসছে। বাংলার ঐতিহ্য ধরে রাখতে আমরা মাসকো স্কুলে এ উৎসব করে আসছি।

0